সাকিব-লিটনকে নিয়েই টেস্ট দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ০১ এপ্রিল ২০২৩
সাকিব-লিটনকে নিয়েই টেস্ট দল ঘোষণা

সফররত আয়াল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে ফিরেছেন সাদমান ইসলাম এবং মাহমুদুল হাসান জয়। এছাড়া, আইপিএল নিয়ে শঙ্কা থাকলেও দলে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান এবং সহ-অধিনায়ক লিটন কমার দাস।

ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে টেস্ট ক্রিকেটের শুরুটা দারুণ হলেও আয়ারল্যান্ড সিরিজে খেলতে পারছেন না জাকির হাসান। আঙুলের চোটের কারণে ছিটকে গেছেন এ ওপেনার। তার পরিবর্তে দলে ফিরেছেন আরেক বাঁহাতি ব্যাটা সাদমান ইসলাম।

এছাড়া ভারত টেস্টের দলে না থাকা ইবাদত হোসেন চৌধুরী ও শরিফুল ইসলাম দলে ফিরেছেন। চোট কাটিয়ে ওপেনার তামিম ইকবালও ফিরেছেন টেস্ট দলে।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি মিরপুরে শুরু হবে মঙ্গলবার (৪ এপ্রিল)। তার আগে দুইদিন (রোব ও সোমবার) অনুশীলন করবে দুই দল। এ টেস্ট ম্যাচ দিয়ে চার বছর পর আবারও ক্রিকেটের দীর্ঘ সংস্কারণে বাংলাদেশের মুখোমুখি হচ্ছে দলটি।

টেস্টের আগে সফররত দলটি তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। দুটি সিরিজেই হারের স্বাদ পেলেও শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড।

বাংলাদেশের টেস্ট দল
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং মাহমুদুল হাসান জয়।


শেয়ার করুন :