বৃষ্টিতে টেস্ট চ্যাম্পিয়নশীপের পয়েন্ট হারালো ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২০ পিএম, ২৫ জুলাই ২০২৩
বৃষ্টিতে টেস্ট চ্যাম্পিয়নশীপের পয়েন্ট হারালো ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ তৃতীয় চক্রে নিজেদের প্রথম সিরিজে বৃষ্টির কারণে পূর্ণ পয়েন্ট পেল না ভারতীয় ক্রিকেট দল। পোর্ট অব স্পেনে শেষ দিনের বৃষ্টিতে ড্র হয়েছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রথম টেস্ট ইনিংস ও ১৪১ রানে জিতে ভারত পূর্ণ পয়েন্ট পেলেও ড্র হওয়ায় দ্বিতীয় টেস্টে ভাগ বসিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তবে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতে নিয়েছে টিম ইন্ডিয়া।

শেষ টেস্টটি জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিন ওয়েস্ট ইন্ডিজের ২৮৯ রান ও ভারতের ৮ উইকেট দরকার ছিল। ভারতের ছুঁড়ে দেওয়া ৩৬৫ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ৭৬ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ।

পঞ্চম ও শেষ দিন টানা বৃষ্টির কারণে মাঠেই নামতে পারেনি দুই দলের ক্রিকেটাররা। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

প্রথম ইনিংসে ৪৩৮ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৮১ রান করে ভারত। দুই ইনিংসে যথাক্রমে ২৫৫ ও ২ উইকেটে ৭৬ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ৬০ রানে ৫ উইকেট নেয়ায় ম্যাচ সেরা হন ভারতের পেসার মোহাম্মদ সিরাজ।

দুই ম্যাচের এই সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিল। সিরিজের ২ ম্যাচে ১টি করে জয়-ড্র’তে শতকরা ৬৬.৬৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নশিপের টেবিলে দ্বিতীয়স্থানে আছে ভারত।

১ টেস্টে ১ জয়ে শতভাগ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। ২ ম্যাচে ১টি করে হার ও ড্র’তে শতকরা ১৬.৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্ট নিরিজ শেষ হওয়ায় এখন ২৭ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৩ আগস্ট থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দু’দল।


শেয়ার করুন :