টেস্টে এক ম্যাচ নিষিদ্ধ হোল্ডার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৪ এএম, ০৬ ডিসেম্বর ২০১৭
টেস্টে এক ম্যাচ নিষিদ্ধ হোল্ডার

এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের অধিনায়ক জেসন হোল্ডার। কারণ, নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে পরাজিত হওয়া ওয়েলিংটন টেস্টে মন্থর বোলিং। এ কারণে তাকে পরবর্তী ব্যাট-বল ছাড়া বাইারে বসেই সময় পার করতে হবে।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) পক্ষ থেকে আজ এ কথা জানানো হয়েছে। এ নিষেধাজ্ঞার ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে পারবেন না হোল্ডার। কেবল নিষেধাজ্ঞা নয়, আর্থিক জরিমানাও গুণতে হবে ওয়েস্ট ইন্ডিজ দলকে।

ওয়েলিংটনে ইনিংস ও ৬৭ রানে পরাজিত হওয়া ম্যাচে স্লো ওভার রেটের কারণে ২৬ বছর বয়সী হোল্ডারকে ম্যাচ ফি’র ৬০ এবং দলের অন্য খেলোয়াড়দের ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। এর আগে গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে জ্যামাইকা টেস্টেও একই অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন এ অলরাউন্ডার। আইসিসির নিয়মানুযায়ী এক বছরের মধ্যে দ্বিতীয়বার একই অপরাধ করায় তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

আইসিসির বিবৃতিতে বলা হয়, ‘নির্ধারিত সময়ের মধ্যে বোলিং শেষ করতে পারেনি ক্যারিবিয় দল। নির্ধারিত সময়ের পরে তিন ওভার বোলিংয়ের দায়ে আইসিসি ম্যাচ রেফারি ক্রিস ব্রড হোল্ডারের উপর এ নিষেধাজ্ঞা আরোপ করেন।’

আইসিসির বিধান অনুযায়ী নির্ধারিত সময়ে বোলিং শেষ করতে ব্যর্থ হলে প্রতি ওভারের জন্য প্রত্যেক খেলোয়াড়ের ম্যাচ ফি’র ১০ শতাংশ এবং অধিনায়ককে দ্বিগুণ জরিমানা গুণতে হবে।


শেয়ার করুন :