নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০১৯
নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

ফাইল ছবি

এক টেস্টের জন্য নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। একই সঙ্গে ম্যাচ ফির ৬০ ভাগ জরিমানাও করা হয়েছে তার। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে স্লো ওভার রেটের কারণে এই শাস্তি হয়েছে হোল্ডারের। ফলে আগামী টেস্টটি খেলতে পারবেন না ক্যারিবিয় অধিনায়ক।

আইসিসির নিয়ম অনুযায়ী, ১২ মাসের মধ্যে দুইবার স্লো ওভার রেটের কারণে অভিযুক্ত হলে এক ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ হয়। চলতি বছরের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে আরও একবার এই অভিযোগ উঠেছিল হোল্ডারের বিরুদ্ধে। ফলে এই শাস্তি।

ওয়েলিংটন টেস্টে নির্ধারিত সময়ের মধ্যে তিন ওভার পিছিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ফলে শাস্তি শুধু হোল্ডারেরই নয়, দলের প্রত্যেক খেলোয়াড়েরই হয়েছে। প্রতি ওভারে ম্যাচ ফির ১০ ভাগ করে বাকি খেলোয়াড়দের প্রত্যেকের ৩০ ভাগ করে জরিমানা হয়েছে। অধিনায়ক হিসেবে হোল্ডারের হয়েছে তার দ্বিগুণ অর্থাৎ তার ম্যাচ ফির ৬০ ভাগ।

হোল্ডার ও তার দলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন অন-ফিল্ড আম্পায়ার ইয়ান গোল্ড এবং রড টাকার, তৃতীয় আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড এবং রিজার্ভ আম্পায়ার ওয়েন নাইটস। এরপর এই শাস্তি আরোপ করেছেন ম্যাচ রেফারি ক্রিস ব্রড। ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টটি অনুষ্ঠিত হবে ৯ ডিসেম্বর। হোল্ডারকে ছাড়াই এই ম্যাচে নামতে হবে ক্যারিবিয়দের।


শেয়ার করুন :