দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০১৮
দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ

ঢাকা টেস্টে সফররত শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টা দ্বিতীয় দিনের এ খেলা শুরু হয়েছে।

প্রথম দিনে শ্রীলঙ্কাকে ২২২ রানে অলআউট করে দিনের শেষভাবে ৪ উইকেটে হারিয়ে ১৬৬ রানের পিছিয়ে থেকে দিন শেষ করে বাংলাদেশ।

টস জিতে আগে ব্যাটিং করে প্রথম ইনিংসে ২২২ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ৫৬ রানে প্রথম দিন শেষ করে বাংলাদেশ।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৬৮ রান করেন কুসল মেন্ডিজ। এছাড়া ৫৬ রান করেন রোশেন সিলভা।বাংলাদেশের পক্ষে রাজ্জাক ও তাইজুল ৪টি করে এবং মোস্তাফিজ ২ উইকেট উইকেট শিকার করেন।

এছাড়া ব্যাট করতে নেমে ব্যর্থ হন তামিম ইকবাল ও মমিনুল হক। ওপেনার তামিম ইকবাল ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই রিটার্ন ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান। দলীয় মাত্র ৪ রানের মাথায় পতন ঘটে বাংলাদেশের প্রথম উইকেট।

এরপর ইনিংসের দ্বিতীয় ওভারেই রানআউটে কাটা পড়েন চট্টগ্রাম টেস্টের নায়ক এবং টেস্টে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মমিনুল হক।

কুশল পেরেরাকে মিড-অফে খেলে রান নিতে যান ইমরুল কায়েস। দৌড় দিলেও ব্যক্তিগত মাত্র ৪ রানেই থেমে যেতে হয় মমিনুলের।

তামিম-মমিনুলের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। এ বিপর্যয় সামাল দিতে সতর্কভাবে খেলার প্রয়োজন হলেও ব্যর্থ হন ইমরুল কায়েস ও মুশফিকুর রহীম। বোকামির দণ্ডও দেন মুশফিক। সুরঙ্গা লাকমালের বল ছেড়ে দিতে গিয়ে বোল্ড হয়ে যানেএ টাইগার ব্যাটসম্যান। ব্যক্তিগত মাত্র ১ রানে মুশফিকের বিদায় বেলায় বাংলাদেশের স্কোর তখন ১২ রানে তিন উইকেট।

মুশফিকের বিদায়ের পর ধরে খেলার চেষ্টা করেন ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস। দু’জনে ৩৩ রানের জুটি গড়েন। তবে লঙ্কান স্পিনারদের চাপের মুখে টিকতে পারেননি ইমরুল কায়েস। দিলরুয়ান পেরেরার বলে এলবিডব্লিউ হয়ে যান ইমরুল।

ব্যক্তিগত ১৯ রানে ফিরে যান তিনি। ৫৫ বলে খেলা ইনিংসটি সাজানো ছিল ৩ বাউন্ডারিতে। ইমরুল আউট হওয়ার পর আরও দুই ওভার খেলা হলে শেষ হয়ে যায় প্রথম দিনের খেলা।

বাংলাদেশ একাদশ :
মাহমুুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, আব্দুর রাজ্জাক, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ :
দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনানঞ্জয়া ডি সিলভা, রোশান সিলভা, নিরোশান ডিকবেলা, দানুস্কা গুনাথিলাকা, দিলরুয়ান পেরেরা, আকিলা ধনানঞ্জয়া, রঙ্গনা হেরাথ ও সুরঙ্গ লাকমাল।


শেয়ার করুন :


আরও পড়ুন

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, ফিরলেন রাজ্জাক

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ, ফিরলেন রাজ্জাক

রাজ্জাকের ক্যারিয়ার সেরা বোলিং

রাজ্জাকের ক্যারিয়ার সেরা বোলিং

ফিরেই নিজের ঘুর্ণি দেখালেন রাজ্জাক

ফিরেই নিজের ঘুর্ণি দেখালেন রাজ্জাক

২২২ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা

২২২ রানেই গুটিয়ে গেল শ্রীলঙ্কা