স্বপ্ন দেখিয়েও হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ এএম, ৩১ মার্চ ২০২১
স্বপ্ন দেখিয়েও হার, সিরিজ খোয়ালো বাংলাদেশ

বৃষ্টির আইনে কঠিন চ্যালেঞ্জের সামনে পড়েছিল বাংলাদেশ। তবে ওপেনার মোহাম্মদ নাঈম এবং সৌম্য সরকারের ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন দেখা দিয়েছিল টাইগার শিবিরে। শেষ পর্যন্ত সেটি আর বাস্তাবে ধরা দেয়নি। ২৮ রানে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড।

তিন ম্যাচ সিরিজে টানা দুই জয়ে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হোয়াইটওয়াশ হয়েছে সফরকারী বাংলাদেশ।

মঙ্গলবার (৩০ মার্চ) সফরের প্রথমবারের মতো টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মাঠের খেলো ‍শুরু হওয়ার পর দুই দুইবার হানা দেয় বৃষ্টি। প্রথমবার বৃষ্টির পর অল্প সময়ের মধ্যে খেলা শুরু হলেও দ্বিতীয়বার কেড়ে নেয় দীর্ঘ সময়। ফলে ম্যাচের পরিধি কমে আসে।

১৬ ওভারে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৭০ রানের। এর আগে ১৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করেছিল স্বাগতিকরা। বৃষ্টি আইনে ম্যাচে ৪ ওভারে কমে গেলেও বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য বেড়ে যায়।

দলীয় ১৩ রানে ওপেনিং জুটি ভাঙে বাংলাদেশের। এরপর নাঈমের সাথে ৮১ রানের পার্টনারশীপ গড়েন সৌম্য সরকার।  ২৭ বলে ৫১ রান করে সৌম্য আউট হলে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। ৫টি চার এবং ৩টি ছায়ের মারে এ ইনিংস সাজান সৌম্য। 

টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় অর্ধশত রান করে সৌম্যর চলে যাওয়ার পর নাঈমও ফিরেন সাজঘরে। ৩৫ বলে ৩৮ রানের ইনিংসে ৪টি চারের মার মারেন নাঈম।

সৌম্য-নাঈমের চলে যাওয়ার মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে রান আসলেও আর কেউ দাঁড়াতে পারেননি। মাহমুদউল্লাহ ১২ বলে ২১ রান করেন। আর শেষ দিকে মেহেদী হাসানের ৬ বলে ১২ রান ব্যবধান কমালেও জয়ের স্বাদ আগেই শেষ হয়ে গিয়েছিল।

শেষ পর্যন্ত ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রানে থেমে যায় বাংলাদেশের ইনিংস। ম্যাচ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে সৌম্যর ব্যাটে রান

অবশেষে সৌম্যর ব্যাটে রান

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

আইপিএল খেলবেন মোস্তাফিজ, বিসিবির অনুমতি

আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

আফিফ-সাইফউদ্দিনের ব্যাটে শুধু ‘লজ্জা’ নিবারণ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ

টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহ