পোলার্ড-ব্রাভোতে ভর করে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ পিএম, ০২ জুলাই ২০২১
পোলার্ড-ব্রাভোতে ভর করে সমতায় ফিরলো ওয়েস্ট ইন্ডিজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ হার পর টি-টোয়েন্টি সিরিজের দুর্দান্ত শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে দুর্দান্ত একটি জয় তুলে নিয়ে সিরিজে ভালো কিছু করার আভাস দিয়েছিল ক্যারিবিয়ানরা। তবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টিতে হেরে সিরিজ হারের শঙ্কায় পড়ে তারা। এবার চতুর্থ ম্যাচে অভিজ্ঞ কাইরন পোলার্ড এবং ডোয়াইন ব্রাভোর নৈপুণ্যে ম্যাচ জিতে সিরিজে সমতায় ফিরেছে ক্যারিবিয়রা।

গ্রানাডার সেন্ট জর্জেস ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচে প্রোটিয়াদের ২১ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। টসে হেরে ব্যাটিংয়ে নামে পোলার্ডের ব্যাটিং তান্ডবে ৬ উইকেটে ১৬৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডোয়াইন ব্রাভোর ক্যারিয়ার সেরা বোলিংয়ে মাত্র ১৪৬ রানে থামে দক্ষিণ আফ্রিকার ইনিংস।

শুরু থেকেই প্রোটিয়া বোলারদের উপর চড়াও হয়ে ব্যাট চালাতে শুরু করে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। প্রথম পাওয়ার প্লেতে তুলে নেয় ৫৭ রান। পাওয়ার প্লেতে এভিন লুইস এবং ক্রিস গেইল ব্যাট চালাতে না পারলেও রানের চাকা সচল রেখেছিলেন লেন্ডল সিমন্স।

পাওয়ার প্লের পর মুখ থুবড়ে পড়ে ক্যারিবিয়ান ইনিংস। ৬ ওভারের ৫৭ রান করার পর দলীয় শতরান পূর্ণ করতে খেলতে হয়েছে ১৬তম ওভার পর্যন্ত। শিমরন হেটমায়ার, নিকোলাস পুরান,আন্দ্রে রাসেলরা ব্যাট হাতে ছিলেন ব্যর্থ।

১৭তম ওভার থেকে প্রোটিয়া বোলারদের উপরদের উপর চড়াও হয়ে খেলা শুরু করেন স্বাগতিক ব্যাটসম্যান কাইরন পোলার্ড। শেষ চার ওভারের ১৪ বল খেলে ৪৪ রান করেন তিনি। ইনিংসের শেষে তার নামের পাশে ছিল ২৫ বলে ৫১ রানের ইনিংস। কাইরন পোলার্ডের এ ঝড়ে ১৬৭ রানের থামে ক্যারিবিয়ান ইনিংস।

দক্ষিণ আফ্রিকা হয়ে দুইটি করে উইকেট শিকার করেন জর্জ লিন্ডে এবং তাবারিজ শামসি। আর সবেচেয়ে খরুচে বোলার ছিলেন লুঙ্গি এনগিডি।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কুইন্টন ডি কক ছাড়া বলার মত কোনো রান করতে পারেনি কোনো প্রোটিয়া ব্যাটসম্যান। ইনিংসের দ্বিতীয় ওভারেই গেইলের শিকার হয়ে প্যাভিলিয়নে ফিরে যান রেজা হেনড্রিক্স। এরপর থেকে নিয়মিত বিরতিই উইকেট হারাতে থাকে প্রোটিয়ারা।

এক প্রান্ত আগলে টি-টোয়েন্টিতে নিজের অষ্টম হাফ-সেঞ্চুরি তুলে নেন ডি কক। তিনি ব্যাট হাতে করেন ৪৩ বলে ৬০ রান। ডি কক ছাড়াও এইডেন মার্করাম ২০ বলে ২০ এবং কাগিসো রাবাদা ১২ বলে ১৬ রানের ইনিংস খেলেন। এতেই ১৪৬ রানে থামে প্রোটিয়াদের ইনিংস।

ক্যারিবিয়দের হয়ে ১৯ রানে ৪ উইকেট শিকার করেন ডোয়াইন ব্রাভো। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটা তার সেরা বোলিং। এছাড়াও দুই উইকেট শিকার করেন আন্দ্রে রাসেল।

শনিবার (৩ জুলাই) সিরিজের শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। সিরিজে ২-২ এ সমতা থাকায় পঞ্চম টি-টোয়েন্টি অলিখিত ফাইনালে পরিণত হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ের টেস্ট দল ঘোষণা

২ মিলিয়ন ডলারে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে ওমান

২ মিলিয়ন ডলারে বিশ্বকাপের প্রস্তুতি নিচ্ছে ওমান

প্রোটিয়াদের বিপক্ষে ২০ জনকে নিয়ে প্রস্তুত আয়ারল্যান্ড

প্রোটিয়াদের বিপক্ষে ২০ জনকে নিয়ে প্রস্তুত আয়ারল্যান্ড

মালানের বিকল্প হিসেবে ইংল্যান্ড স্কোয়াডে ব্যান্টন

মালানের বিকল্প হিসেবে ইংল্যান্ড স্কোয়াডে ব্যান্টন