অপেক্ষা বাড়ালেন সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৬ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২১
অপেক্ষা বাড়ালেন সাকিব

সাকিব আল হাসান, বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডারের রেকর্ড ভাঙা-গড়া যেন নিত্যদিনের কাজ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতেও তেমনি এক অনন্য রেকর্ড গড়ার সামনে ছিলেন। বল হাতে মাত্র দু'জনকে আউট করতে পারলেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারের মালিক হতেন তিনি। তবে সেটি পারেননি, উল্টো বাড়িয়েছেন অপেক্ষা।

সিরিজের তৃতীয় ম্যাচে সাকিবের সামনে দুটি অর্জনের হাতছানি ছিল। দুটি অর্জনই ছিল বল হাতে। ব্যাট হাতে প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রান করে রেখেছিলেন। েএখন শুধু দুটি উইকেট নিতে পারলেই হতো।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। ৮৪ ম্যাচে ১০৭টি উইকেট নিয়ে শীর্ষে রয়েছে এই ইয়োর্কার স্পেশালিস্ট। যেখানে সাকিব আল হাসান ১০৬টি উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানের রয়েছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজের প্রথম দুই ম্যাচে ৪ উইকেট তুলে মালিঙ্গার ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সাকিব। আর মাত্র একটি উইকেট পেলেই মালিঙ্গার সমান হতেন। এছাড়া দুটি উইকেট শিকার করতে পারলেই দখল করতেন শীর্ষস্থান।

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামার আগে সাকিবের নামের পাশে ছিল ৮৬ ম্যাচে ১০৬ উইকেট। তবে সিরিজের তৃতীয় ম্যাচে কোন উইকেট শিকার করতে পারেননি। বল হাতে চার ওভারর বল করে ২৪ রান দিলেও ছিলেন উইকেট শূন্য।

বল হাতে উইকেট নিতে না পারায় নিজের রেকর্ড গড়ার অপেক্ষায় থাকা সাকিব ব্যাট হাতেও ভালো করতে পারেননি। চার নম্বরে ব্যাট করতে নেমে সাজঘরে ফিলেছেন খালি হাতে। ২ বল মোকাবেলা করে কোন রান করতে পারেননি বিশ্বসেরা এ অলরাউন্ডার।

ফলে আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট শিকারে মালিঙ্গাকে টপকে সর্বোচ্চ উইকেটের মালিক বনে যাওয়ার অপেক্ষা আরও বাড়লো সাকিবের।

তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের বর্তমান উইকেট সংখ্যা ৫৯৮টি। আর ২ উইকেট পেলে ২৩তম বোলার ও দ্বিতীয় বাঁহাতি স্পিনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেট পূর্ণ হবে তার। সেখানে আন্তর্জাতিক ক্রিকেটে ৬০০ উইকেটের পাশাপাশি ১০ হাজার রান করার রেকর্ড নেই কোন ক্রিকেটারের।

আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজারের বেশি রান করেছেন এমন ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৫৭৭ উইকেট শিকার করেছে, জ্যাক ক্যালিস। এছাড়া ৬০০ উইকেটের পাশাপাশি সর্বোচ্চ রান করেছেন কপিল দেব (৯০৩১ রান)।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

প্রথম বাংলাদেশি হিসেবে মাহমুদউল্লাহ’র অনন্য রেকর্ড

খালি হাতেই মুশফিক!

খালি হাতেই মুশফিক!

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

বিসিবির ফিক্সড ডিপোজিটের পরিমাণ ৯শ’ কোটি টাকা

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ

জয়ের ক্রেডিট বোলারদের দিলেন মাহমুদউল্লাহ