নতুন উইকেটে রানে ফিরলো নিউজিল্যান্ড, বাংলাদেশের লক্ষ্য ১৬২

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৪ এএম, ১১ সেপ্টেম্বর ২০২১
নতুন উইকেটে রানে ফিরলো নিউজিল্যান্ড, বাংলাদেশের লক্ষ্য ১৬২

সিরিজের শেষ ম্যাচে এসে রানের দেখা পেল সফরকারী নিউজিল্যান্ড ক্রিকেট দল। মিরপুরের নতুন উইকেটে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রানের সংগ্রহ গড়েরে তারা। ফলে জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৬২ রান। সিরিজের গত চার ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৪১ রান।

মিরপুরে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের চার ম্যাচে সর্বোচ্চ রান ছিল বাংলাদেশের, ১৪১। সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে এ রান স্কোর গড়েছিল বাংলাদেশ। জবাবে ১৩৭ রান করা নিউজিল্যান্ড ৪ উইকেটে হারের স্বাদ নিয়েছিল। যা নিউজিল্যান্ড ক্রিকেট দলেরও সর্বোচ্চ স্কোর ছিল।

সিরিজের শেষ ম্যাচে এসে নতুন উইকেটে খেলা হচ্ছে। মিরপুরের চার নম্বর (পশ্চিম দিক থেকে) উইকেটে এর আগে চলমান সিরিজের আর কোন ম্যাচ অনুষ্ঠিত হয়নি। নতুন উইকেটে সাকিব-মোস্তাফিজ বিহীন নাসুম-তাসকিনদের বেশ ভালোভাবেই খেলেছে নিউজিল্যান্ডের ব্যাটাররা।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকেই ৫৮ রান পেয়ে যায় নিউজিল্যান্ড। তবে ৫৮ রানেরই জোড়া উইকেট হারায় তারা। ইনিংসের ষষ্ঠ ওভারে শরিফুল ইসলাম তুলে নেন জোড়া উইকেট।

পাওয়ার প্লেতে ঝড়ের পর মাঝে অবশ্য রানের গতি কিছুটা কমে আসে। তবে শেষের দিকে আবারও রান তোলার গত পায় নিউজিল্যান্ড। ১৯তম ওভারে তাসকিনের স্লোয়ারে দু’টি ছক্কা হাঁকান টম ল্যাথাম। ওই ওভারে আসে ১৮ রান। আর শেষ ওভারে নিউজিল্যান্ড নেয় ১০ রান।

এছাড়া শেষ ৬ ওভারে নিউজিল্যান্ড সংগ্রহ করে ৬৫ রান। নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম অপরাজিত ৫০ রান করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার দ্বিতীয় ফিফটি। ৩৭ বলে তার এই ইনিংসে দুটি চার ও দুটি ছয়ের মার ছিল।

টম ল্যাথামের আগে শুরুতে বড় সংগ্রহের আভাস দেন ওপেনার ফিন অ্যালেন। শুরুতেই আগ্রাসী ব্যাটিং করা এ নিউজিল্যান্ডের ব্যাটার ২৪ বলে ৪১ রান করেন। তার এই ঝড়ো ইনিংসে ৪টি চার ও ৩টি ছক্কা ছিল।

বল হাতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট শিকার করেন শরিফুল ইসলাম। এছাড়া তাসকিন আহমেদ, নাসুম আহমেদ এবং আফিফ হাসেন ধ্রুব একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড : ২০ ওভারে ১৬১/৫ (অ্যালেন ৪১, রবীন্দ্র ১৭, ল্যাথাম ১৮, ইয়াং ৬, ডি গ্র্যান্ডহোম ৯, নিকোলস ২১, ব্রেসওয়েল ৫, অ্যাজাজ ৩, টিকনার ৩*; তাসকিন ৪-০-৩৪-১, নাসুম ২-০-৫-২, শরিফুল ৪-০-৪৮-২, মাহমুদউল্লাহ ৩-০-১৭-০, সৌম্য ২-০-১৪-০, আফিফ ৩-০-১৮-১, শামীম ১-০-৪-০)।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নাদির শাহ’র স্মরণে নীরবতা, কালো ব্যাজ পরে খেলছেন টাইগাররা

নাদির শাহ’র স্মরণে নীরবতা, কালো ব্যাজ পরে খেলছেন টাইগাররা

নেপালে খেলার অনুমতি পেলেন তামিম

নেপালে খেলার অনুমতি পেলেন তামিম

সত্যিই দুর্ভাগ্য, তামিমকে মিস করবে দল: নান্নু

সত্যিই দুর্ভাগ্য, তামিমকে মিস করবে দল: নান্নু

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ৮ টাইগার

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো ৮ টাইগার