পরাজয়ের বৃত্ত ভাঙতে প্রোটিয়াদের হারাতে চায় বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৮ এএম, ০২ নভেম্বর ২০২১
পরাজয়ের বৃত্ত ভাঙতে প্রোটিয়াদের হারাতে চায় বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমি-ফাইনালের দৌঁড় থেকে ছিটকে পড়লেও পরাজয়ের বৃত্ত থেকে বেড়িয়ে আসতে চায় বাংলাদেশ ক্রিকেট দল। এমন লক্ষ্য নিয়েই মঙ্গলবার (২ নভেম্বর) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামছে টাইগাররা। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল চারটায়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে সবকটিতেই পরাজিত হয়েছে বাংলাদেশ। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে আফ্রিকান দেশটির বিপক্ষে জয়ের খরা কাটাতে ২০১৭ সালের পর প্রথমবারের মতো তেম্বা বাভুমার দলের মুখোমুখি হবে টাইগাররা।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ। এরপর ইংল্যান্ডের কাছে ৮ উইকেটে এবং তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ রানে হারের স্বাদ নিয়েছে টাইগারা।

গাণিতিকভাবে বাংলাদেশের শেষ চারে উঠার সুযোগ এখনও সম্ভব। তবে এ জন্য একসাথে অনেক কিছু ঘটতে হবে, যার অনেক কিছুই বাংলাদেশের নিয়ন্ত্রনে নেই। তবে বাংলাদেশ যা নিয়ন্ত্রণ করতে পারে তা হলো- দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ দু’টি ম্যাচে জয়।

বিশ্বকাপে টাইগাররা বার বার ব্যর্থতায় হতাশ ভক্ত-সমর্থকরা। তার উপর দলের ইনজুরির ধাক্কা। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এর আগে ইনজুরির কারণে ছিটকে গেছেন সাইফউদ্দিন।

তবে দলের জয়ের প্রয়োজনে সতীর্থদের জ্বলে ওঠার আহ্বান জানিয়েছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টাইগার অধিনায়কের আশা, টুর্নামেন্ট থেকে কার্যত ছিটকে গেলেও এখনো অনেকত কিছু পাওয়ার আছে। অন্তত সুপার টুয়েলভের শেষ ম্যাচে জয় পেলে ভালো কিছু নিয়ে দেশে ফিরতে পারবেন তারা।

টুর্নামেন্টে এখন পর্যন্ত তিন ম্যাচে দু’টি করে জয় পেয়ে দারুণ ফর্মে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে দক্ষিণ আফ্রিকা। আবার ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছে অস্ট্রেলিয়া। গ্রুপ-১তে পারফরমেন্সের বিচারে ইংল্যান্ড ভয়ঙ্কর দল।

বাংলাদেশ দল
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মাহেদি হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম পাটোয়ারী ও রুবেল হোসেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট নিয়ে সোশ্যাল মিডিয়া দেখেন না ডোমিঙ্গো

ক্রিকেট নিয়ে সোশ্যাল মিডিয়া দেখেন না ডোমিঙ্গো

তারকা হওয়ার পথে পাকিস্তানের আসিফ

তারকা হওয়ার পথে পাকিস্তানের আসিফ

বিশ্বকাপে শিক্ষা পেয়ে ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে ভাবছেন বাশার

বিশ্বকাপে শিক্ষা পেয়ে ঘরোয়া টুর্নামেন্ট নিয়ে ভাবছেন বাশার

সমালোচনা সহ্য করাও শিল্প : মাশরাফি

সমালোচনা সহ্য করাও শিল্প : মাশরাফি