সূর্যকুমারের ঝড়ো ইনিংস, রেকর্ড গড়া জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ এএম, ০৩ আগস্ট ২০২২
সূর্যকুমারের ঝড়ো ইনিংস, রেকর্ড গড়া জয়ে সিরিজে এগিয়ে গেল ভারত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচ  ম্যাচের সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জেতার জন্য রেকর্ড গড়তে হতো ভারতকে। সূর্যকুমার যাদবের ৭৬ রানের বিধ্বংসি ইনিংসের উপর ভর করে তিন উইকেট হারিয়ে রেকর্ড গড়েই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট কিটসের ইতিহাসে সর্বোচ্চ ১৬৪ রানের লক্ষ্য তাড়া করে জিতেছে ভারত। এই জয়ে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল রোহিত শর্মার দল। 

এর আগে মঙ্গলবার (২ আগস্ট) সিরিজের তৃতীয় ম্যাচও শুরু হতে দেরী হয়েছে দেড় ঘণ্টা। তবে এদিন ইচ্ছা করেই দেরী করা হয়েছে, যাতে করে দুই  ম্যাচের মধ্যে খেলোয়াড়রা আরেকটু বেশি বিরতি পায়।

সিরিজে এগিয়ে যাওয়ার লক্ষ্যে টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নামে ভারত। ব্যাটিংয়ে নেমে বেশ সাবধানী শুরু করেন দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার, কায়াল মায়ার্স ও ব্রেন্ডন কিং। ৭.৭ ওভারে দলীয় ৫৭ রানে ব্যক্তিগত ২০ রান করে ব্রেন্ডন আউট হলে ভাঙে তাদের ওপেনিং জুটি। 

এদিন শুরু থেকেই সাবলিল ব্যাটিং করতে থাকা মায়ার্সই ভারতীয় বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন। দ্বিতীয় উইকেট জুটিতে তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন অধিনায়ক নিকোলাস পুরান। 

বিসিবির পরীক্ষা-নিরীক্ষা, জিম্বাবুয়ের কাছে প্রথম সিরিজ হারের লজ্জা

দলীয় ১০৭ রানে ব্যক্তিগত ২২ রান করে ফিরে যান পুরান, ভাঙে তাদের পঞ্চাশ রানের জুটি। ২১ রানের ব্যবধানে ফিরে যান মায়ার্সও। কিন্তু যাওয়ার আগে ৫০ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে দলকে শক্ত অবস্থানে রেখে যান। মায়ার্সে ইনিংসে ছিল আট চার ও চারটি ছক্কা। 

চার নম্বরে ব্যাটিং করতে এসে ১৪ বলে ২৩ রানের ছোট্ট ক্যামিও খেলেই ফিরেন যান সহ-অধিনায়ক রভম্যান পাওয়েল। শেষদিকে শেমরান হেটামায়রের ১২ বলে ২০ রানের উপর ভর করে ১৬৪ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। 

 sportsmail24

রেকর্ড গড়তে হবে জেতার জন্য, এমন লক্ষ্য তাড়া করতে নেমেই শুরতেই বিপদে পড়ে ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারে ওয়েস্ট ইন্ডিজ পেসার আলজেরি জোসেফের বলে চার মারার সময়ে কোমরের মাংশপেশিতে টান লাগে ভারত অধিনায়ক রোহিত শর্মার। এরপর মাত্র এক বল খেলেই বাধ্য হন মাঠ ছেড়ে যেতে।

রোহিত শর্মা এদিন মাঠে নেমেছিলেন ওপেনিং সঙ্গি বদলে, আন্তর্জাতিক কালই তৃতীয়বারের মতো ওপেনিংয়ে ব্যাটিং করতে নেমেছিল সূর্যকুমার যাদব। 

ইনিংসের শুরু থেকে ওয়েস্ট ইন্ডিজের বোলারদের উপর আক্রমণাত্মক ব্যাটিং করেছেন তিনি। ব্যাট হাতে পুরো ইনিংস জুড়েই চালিয়েছেন তান্ডবলিলা। 

শ্রেয়াশ আয়ারের সঙ্গে জুটি বেধে মাত্র দশ ওভারেই ভারতের স্কোরবোর্ডে রান তোলেন ৯৬। এর মধ্যেওই মাত্র ২৬ বলেই হাফসেঞ্চুরির দেখা পান সূর্যকুমার। দলীয় ১০৫ রানে আকিল হোসেনের বোলে স্টাপমড হয়ে ব্যক্তিগত ২৭ রানে ফেরেন আয়ার।

sportsmail24

৪৪ বলে ৭৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে দলীয় ১৩৫ রানে আউট হয়ে ফেরেন সূর্যকুমার। যেখানে ছিল আট চার ও চারটি ছক্কা। 

তবে সূর্যকুমার ফিরে গেলেও ভারতের জিততে আর খুব একটা বেগ পেতে হয়নি। শেষ দিকে ২৬ বলে ৩৩ রানীর ইনিংস খেলে ভারতকে রেকর্ড গড়া জয়ের বন্দরে পৌছে দেন উইকেটরক্ষক ব্যাটার ঋষভ পান্থ। 

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার লডারহিলে শনিবার (০৬ আগস্ট) ও রোববার (৭ আগস্ট) হবে সিরিজের শেষ দুই ম্যাচ। যদিও ভিসা জটিলতায় ম্যাচ দু’টি হওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে এখনো। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড নাসুমের

এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড নাসুমের

আয়ারল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন রাবাদা

আয়ারল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন রাবাদা

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি

শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ

শ্রীলঙ্কা-আফগানিস্তান ম্যাচ দিয়ে শুরু হবে এশিয়া কাপ