সিপিএলে তৃতীয় শিরোপা জিতলো জ্যামাইকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৩ পিএম, ০১ অক্টোবর ২০২২
সিপিএলে তৃতীয় শিরোপা জিতলো জ্যামাইকা

চার নম্বর দল হয়ে প্লে-অফে উঠেছিল জ্যামাইকা তালাওয়াজ। নক আউট পর্বে দুই ম্যাচ দুর্দান্ত খেলে ফাইনাল নিশ্চিত করা জ্যামাইকা বাজিমাত করলো। আসরে পয়েন্ট তালিকার শীর্ষ দল বার্বাডোজ রয়্যালসকে হারিয়ে সিপিএলে শিরোপা জয় করলো জ্যামাইকা তালাওয়াজ।

শনিবার (১ অক্টোবর) প্রভিডেন্সে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে কাইল মায়ার্সের বার্বাডোজকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে রভম্যান পাওয়েলের জ্যামাইকা। ম্যাচে মূলত এক ব্রেন্ডন কিং ঝড়েই একেবারে উড়ে গেছে বার্বাডোজ রয়্যালস।

ফাইনালে টসে জিতে ব্যাটিং নেমে বার্বাডোজ রয়্যালসের শুরুটা খারাপ হয়নি। দুই ওপেনার রাহকিম কর্নওয়াল এবং কাইল মায়ার্স ভালোই শুরু করেন। ২১ বলে ৩৬ রানে রাহকিম এবং ১৯ বলে ২৯ রান করে প্যাভিলিয়নে ফিরেন মায়ার্স। এরপর আজম খানের ৪০ বলে ৫১ রান বার্বাডোজকে স্বস্তি দেয়।

এছাড়া দলের পক্ষে ব্যাট হাতে ১৯ বলে ১৭ রান করেন জেসন হোল্ডার। বাকিরা অবশ্য কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ফলে ৭ উইকেটে ১৬১ রানের সংগ্রহ গড়ে তারা। জামাইকা তালাওয়াজের হয়ে ফ্যাবিয়ান অ্যালেন এবং নিকলসন গর্ডন ৩টি করে উইকেট নেন। এছাড়া ইমাদ ওয়াসিম নেন ১ উইকেট।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় জ্যামাইকা তালাওয়াজ। প্রথম ওভারেই দলীয় ১ রানে কেনার লুইসের উইকেট হারায় তারা। গোল্ডেন ডাক করে প্যাভিলিয়নে ফেরেন কেনার লুইস। শুরুতে উিইকেট হারালেও দলের হাল ধরেন অপর ওপেনার ব্রেন্ডন কিং।

ওপেনার ব্রেন্ডন কিংকে ব্যাট হাতে যোগ্য সঙ্গ দেন শামারাহ ব্রুকস। ৫০ বলে অপরাজিত ৮৩ রানের ঝড়ো ইনিংস খেলেন ব্রেন্ডন কিং। তার এ ইনিংসে ১৩টি চার এবং ২টি ছক্কার মার ছিল। এছাড়া ৩৩ বলে ৪৭ করেন শামারাহ ব্রুকস। তার ইনিংসটিও ছিল ২টি ছক্কা এবং ৬টি চারের মারে।

ব্রেন্ডন কিং এবং শামারাহ ব্রুকসের জুটি জ্যামাইকাকে জয়ের জন্য শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দেয়। এরপর ক্রিজে আসা রভম্যান পাওয়েল ১৩ বলে ১৪ রানের অপরাজিত ইনিংসে জয় তুলে নেয় জ্যামাইকা।

ইনিংসের ২৩ বল বাকি থাকতেই ২ উইকেটে ১৬২ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় জ্যামাইকা তালাওয়াজ। সিপিএলে জ্যামাইকার এটি তৃতীয় শিরোপা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

অনুজ্জ্বল সাকিব, ফাইনালে ওঠা হলো না গায়ানার

অনুজ্জ্বল সাকিব, ফাইনালে ওঠা হলো না গায়ানার

ব্যাট হাতে সাকিবের আবারও গোল্ডেন ডাক

ব্যাট হাতে সাকিবের আবারও গোল্ডেন ডাক

বিধ্বংসী ব্যাটিংয়ে আবারও ম্যাচ সেরা সাকিব

বিধ্বংসী ব্যাটিংয়ে আবারও ম্যাচ সেরা সাকিব

‘আমিই সেরা অফ স্পিনার, মুরালিধরনও প্রতিদ্বন্দ্বীতায় আসবে না’

‘আমিই সেরা অফ স্পিনার, মুরালিধরনও প্রতিদ্বন্দ্বীতায় আসবে না’