সিলেটে একই দিনে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৪ পিএম, ০৩ অক্টোবর ২০২২
সিলেটে একই দিনে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের জয়

দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তানের মেয়েরা জয় পেয়েছে। সিলেটে চলমান এশিয়া কাপে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান এবং দ্বিতীয় ম্যাচে মালয়েশিয়া মেয়েদের বিপক্ষে জয় তুলে নিয়েছে ভারত।

সোমবার (৩ অক্টোবর) দিনের চলমান এশিয়া কাপের পঞ্চম ম্যাচে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ৪৬ বল হাতে রেখে ৯ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তান নারী ক্রিকেট দল। আর দিনের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে মালয়েশিয়া নারী ক্রিকেট দলকে ৩০ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভারত।

দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানি নারী বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশি নারী ব্যাটাররা। তিন ব্যাটার দুই অংকের রান স্পর্শ করা ছাড়া বাকি সবাই ছিলেন যাওয়া-আসার মাঝে। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ৭০ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ।

স্বল্প রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশি বোলারদের উপর চড়াও হন পাকিস্তানের দুই ওপেনিং ব্যাটার। সালমা খাতুনের বলে একটি উইকেট শিকার করতে পারলেও হার থেকে রক্ষা পায়নি বাংলাদেশ। বিশ্বকাপে হেরে যাওয়া পাকিস্তান ক্রিকেট দল বড় ব্যবধানে জয় তুলে নেয়। চলমান এশিয়া কাপে এটি তাদের দ্বিতীয় টানা জয়।
sportsmail24এছাড়া দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে মালয়েশিয়া বোলারদের উপর চড়াও হন ভারতীয় নারী ব্যাটাররা। দুই ওপেনার সাব্বিনেনি মেঘনা এবং শেফালি ভার্মা মিলে দলের ইনিংস শতরান পার করেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের ফিফটি তুলে সাব্বিনেনি মেঘনা ফিরেন ব্যক্তিগত ৬৯ রানে। ৫৩ বলের তার এ ইনিংসে ১১টি চার এবং একটি ছক্কার মার ছিল। এছাড়া শেফালি ভার্মা ফিরেন ৪৬ রানে। ডানহাতি ভারতীয় এ নারী ব্যাটার মাত্র ৪ রানের জন্য ক্যারিয়ারের চতুর্থ ফিফটি থেকে বঞ্চিত হন।

দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিং শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮১ রানের বিশাল সংগ্রহ গড়ে ভারতীয় নারী ক্রিকেট দল। বহুদলীয় কোনো টুর্নামেন্টে ভারতীয় নারী ক্রিকেট দলের এটি সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

বিশাল লক্ষ্যে মালয়েশিয়া নারী ক্রিকেট দল ব্যাট করতে নামলে আবারও হানা দেয় বৃষ্টি। এর আগে ৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৬ রান সংগ্রহ করে মালয়েশিয়া নারী ক্রিকেট দল। দলের মাত্র ৬ রানে সাজঘরে ফিরেন দুই ওপেনার দুরাইসিঙ্গম (০) এবং ওয়ান জুলিয়া (১)।
sportsmail24
এলিসা ১৭ বলে ১৪ রান এবং এলসা হান্টার ৫ বলে ১ রানে অপরাজিত ছিলেন। মালয়েশিয়ার ইনিংসের ৫.২ ওভার খেলা হওয়ার পর নামে বৃষ্টি। সিলেটে মাঠে সেই বৃষ্টি আর না থামলে খেলা শুরু করা সম্ভব হয়নি। ফলে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতকে ৩০ রানে জয়ী ঘোষণা করেন ম্যাচ রেফারিরা।

এদিকে, টানা দুই জয়ে পাকিস্তান নারী ক্রিকেট দলের সমান সংখ্যক পয়েন্ট অর্জন করলেও রান রেটে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ভারতীয় নারী ক্রিকেট দল। আর সমান ৪ পয়েন্ট নিয়েও রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে পাকিস্তান নারী ক্রিকেটারা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমোদন পেয়েছে বিসিবি

আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনুমোদন পেয়েছে বিসিবি

ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তানের কাছে হারলো বাংলাদেশের মেয়েরা

বড় ব্যবধানে জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

বড় ব্যবধানে জয় দিয়ে এশিয়া কাপ শুরু করলো বাংলাদেশের মেয়েরা

টিকিট ছাড়া দেখা যাবে নারী এশিয়া কাপ

টিকিট ছাড়া দেখা যাবে নারী এশিয়া কাপ