বিশ্বকাপে ডাচদের কোচিং প্যানেলে কারস্টেন-ক্রিস্টিয়ান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৬ পিএম, ১১ অক্টোবর ২০২২
বিশ্বকাপে ডাচদের কোচিং প্যানেলে কারস্টেন-ক্রিস্টিয়ান

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কোচিং প্যানেলে জোড়া নতুন মুখ নিয়োগ দিয়েছে নেদারল্যান্ডস ক্রিকেট। বিশ্বকাপের জন্য প্রস্তুতিতে কোনো ঘাটতি রাখতে চাইছে না দলটি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাচদের পরামর্শক হিসেবে কাজ করবেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ও ভারতের হয়ে বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেন। দক্ষিণ আফ্রিকার কেপ টাউনে কারস্টেনের একাডেমিতে চলতি বছরের সেপ্টেম্বরে কিছুদিন অনুশীলন করেছে নেদারল্যান্ডস।

এছাড়া ডাচদের বর্তমান হেড কোচ রায়ান কুক কারস্টেনের একাডেমিতেও কোচিং করিয়েছেন অনেকদিন। মূলত কুকের ইচ্ছাতেই কারস্টনকে পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে তারা।

নেদারল্যান্ডস দলের সঙ্গে কাজ করতে পেরে রীতিমতো উচ্ছ্বাস প্রকাশ করেছেন কারস্টেন। নিজের একাডেমিতে ডাচ ক্রিকেটারদের স্কিল ও পেশাদারিত্ব মুগ্ধ করেছে তাকে। 

কারস্টেন বলেন, “কেপ টাউনে ডাচ দলের সঙ্গে কাজ করাটা আমি উপভোগ করেছি এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও পরামর্শক হিসেবে কাজ করতে মুখিয়ে আছি। ওই ক্যাম্পের সময় তাদের স্কিল ও পেশাদারিত্ব দেখে মুগ্ধ হয়েছি। তারা প্রস্তুত থাকবে এবং বিশ্বকাপে ভালো কিছু করে নাড়া দিতে দৃঢ়প্রতিজ্ঞ থাকবে।”

এছাড়া ব্যাটিং পরামর্শক হিসেবে বিশ্বকাপে নেদারল্যান্ডস দলের সঙ্গে কাজ করবেন অজি অলরাউন্ডার ড্যানিয়েল ক্রিস্টিয়ান। মূলত অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে ড্যানিয়েলের অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছে ডাচরা। 

বিশ্বকাপের মূলপর্বে খেলতে হলে আগে প্রাথমিক পর্ব পার করতে হবে। যেখানে চলতি বছরের ১৬ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে নেদারল্যান্ডস।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপে স্পিনারদের সাহসী হওয়ার তাগিদ অশ্বিনে

বিশ্বকাপে স্পিনারদের সাহসী হওয়ার তাগিদ অশ্বিনে

বিশ্বকাপের আগ মুহূর্তে জিম্বাবুয়ে ছাড়লেন ক্লুজনার

বিশ্বকাপের আগ মুহূর্তে জিম্বাবুয়ে ছাড়লেন ক্লুজনার

ত্রিদেশীয় সিরিজে নেই,  বিশ্বকাপ নিয়েও শঙ্কা মিচেলের

ত্রিদেশীয় সিরিজে নেই, বিশ্বকাপ নিয়েও শঙ্কা মিচেলের

বিশ্বকাপ খেলবেন না প্রিটোরিয়াস

বিশ্বকাপ খেলবেন না প্রিটোরিয়াস