বিশ্বকাপে ছক্কার বন্যা বয়ে দিতে চান গেইল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৫৫ এএম, ০৪ আগস্ট ২০১৮
বিশ্বকাপে ছক্কার বন্যা বয়ে দিতে চান গেইল

ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলের বিশ্বাস আগামী বছর ইংল্যান্ডে অনুষ্ঠেয় বিশ্বকাপেও তিনি ছক্কার বন্যা বইয়ে দেবেন। একই সঙ্গে তার বিস্ফোরক স্টাইল সীমিত ওভারের ক্রিকেটকে বদলে দিয়েছে বলেও দাবি করেছেন।

সমগ্র বিশ্বে টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা হিসেবে পরিচিত গেইল এবং শত শত বাউন্ডারিসহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এ পর্যন্ত তিন হাজারের বেশি রান করেছেন। সম্প্রতি নিজ মাঠে বাংলাদেশের কাছে ২-১ ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের পরাজিত হওয়া ওয়ানডে সিরিজে তিনি ১৪২ রান করেছেন।

আগামী সেপ্টম্বরে ৩৯ বছরে পা রাখবেন বাঁ-হাতি এ তারকা ব্যাটসম্যান। এ ছাড়া ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে কখনো কখনো তার খারাপ সম্পর্কের কারণে সমালোচকদের ধারণা গেইলের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ। তবে এর সঙ্গে দ্বিমত পোষণ করেন তিনি।

নয়াদিল্লীতে সাংবাদিকদের গেইল বলেন, ‘২০১৯ বিশ্বকাপের দিকে অগ্রসর হওয়া এবং ইংল্যান্ডে খেলাই উদ্দেশ্যে। আমরা নির্বাচক, অধিনায়ক এবং কোচের সঙ্গে আলোচনা করতে যাচ্ছি এবং দেখি কতটা কী করতে পারি।’

চলতি সপ্তাহে বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ম্যাচে ৭৩ রান করা ইনিংসে সব ভার্সন মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পাকিস্তানের শহীদ আফ্রিদির সর্বোচ্চ ৪৭৬টি ছক্কা হাঁকানোর রেকর্ড স্পর্শ করেন গেইল।

এছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটে এক ইনিংসে সর্বোচ্চ ১৮টি ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে তার দখলে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে এ রেকর্ড করা গেইল বলেন, তার খেলার ধরন সীমিত ওভারের ক্রিকেটকে বদলে দিয়েছে।

টুইটারে নিজকে ‘ইউনিভার্স বস’ দাবি করে গেইল বলেন, ‘আমি মনে করি এমন রেকর্ডের জন্য আপনি মি. গেইলকে ধন্যবাদ জানাবেন। এমন সব কাজ তার পক্ষেই সম্ভব। মোটের ওপর সবকিছুই পরিবর্তন হয়েছে, টেস্ট ক্রিকেটে পরিবর্তন এসেছে। খেলা দেখা মানুষের জন্য এটা আরও বেশি বিনোদনমূলক।’

এদিকে বাংলাদেশের সঙ্গে ওয়ানডে সিরিজের খেললেও চলমান টি-টেয়েন্টি সিরিজের তাকে বিশ্রাম দেয়া হয়েছে। তাকে ছাড়া সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই গেইল

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নেই গেইল

বুম বুম আফ্রিদিকে স্পর্শ করলেন ব্যাটিং দানব গেইল

বুম বুম আফ্রিদিকে স্পর্শ করলেন ব্যাটিং দানব গেইল

আমি এখনও বুড়ো হয়ে যাইনি : গেইল

আমি এখনও বুড়ো হয়ে যাইনি : গেইল

গেইলের সেঞ্চুরি উদযাপনে যুবরাজ-প্রীতি

গেইলের সেঞ্চুরি উদযাপনে যুবরাজ-প্রীতি