তাওহিদ হৃদয়কে জরিমানা ও শাস্তি দিলো আইসিসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১০ মার্চ ২০২৪
তাওহিদ হৃদয়কে জরিমানা ও শাস্তি দিলো আইসিসি

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আউট হয়ে লঙ্কান খেলোয়াড়দের সাথে আক্রমণাত্মক এবং অনুপযুক্ত ভঙ্গি করায় তাওহিদ হৃদয়কে জরিমানা ও শাস্তি দিয়েছে আইসিসি। জরিমানা হিসেবে ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে নেওয়া এবং শাস্তি হিসেবে নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

রোববার (১০ মার্চ) আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বলা হয়, শনিবার সিলেটে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আইসিসি কোড অব কন্ডাক্টের লেভেল ১ লঙ্ঘন করেছেন তাওহিদ হৃদয়। এ জন্য তার ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সাথে আইসিসি কোড অব কন্ডাক্ট ফর প্লেয়ার এবং প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের ধারা ২.২০ লঙ্ঘন করেছে হৃদয়, যা খেলার চেতনার পরিপন্থী আচরণ প্রদর্শনের সাথে সম্পর্কিত। এ জন্য তাওহিদ হৃদয়ের নামের পাশে শাস্তিমূলক রেকর্ডে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে। হৃদয়ের গত ২৪ মাসের মধ্যে এটাই প্রথম কোন অপরাধ।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারের সময়। হৃদয় আউট হয়ে প্যাভিলিয়নে ফেরার পথে ঘুরে দাঁড়ান এবং শ্রীলঙ্কার খেলোয়াড়দের সাথে আক্রমণাত্মক এবং নিজেকে অনুপযুক্তভাবে প্রদর্শন করেন, যা খেলার চেতনার পরিপন্থী আচরণ প্রদর্শনের সাথে সম্পর্কিত।

তাওহিদ হৃদয় নিজের অপরাধ স্বীকার করে ম্যাচ রেফারিদের এমিরেটস আইসিসি এলিট প্যানেলের অ্যান্ডি পাইক্রফটের প্রস্তাবিত অনুমোদন গ্রহণ করায় আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এর আগে মাঠ আম্পায়ার শরফুদ্দৌলা সৈকত ও তানভীর আহমেদ, তৃতীয় আম্পায়ার গাজী সোহেল ও চতুর্থ আম্পায়ার মাসুদুর রহমান তাওহিদ হৃদয়ের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।


শেয়ার করুন :