অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ এএম, ২৭ অক্টোবর ২০১৮
অস্ট্রেলিয়াকে হারিয়ে পাকিস্তানের সিরিজ জয়

দুবাইয়ে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে পরাজিত করে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। শুক্রবার ইমাদ ওয়াসিমের দারুণ বোলিংয়ে ১১ রানে জিতে সরফরাজ আহমেদের দল। এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান।

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ফখর জামানকে হারায় পাকিস্তান। তবে বাবর আজম ও মোহাম্মদ হাফিজের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দিয়ে দৃঢ় ভিতের ওপর দাঁড়ায় দলটি।

৩৪ বলে ৪০ রান করা হাফিজকে ফিরিয়ে ৭০ রানের জুটি ভাঙেন বিলি স্ট্যানলেক। খানিক পর ৪৪ বলে ৪৫ রান করা বাবরকে বিদায় করেন ডার্চি শট।

১৪তম ওভারে এক পর্যায়ে পাকিস্তানের স্কোর ছিল ৯৯/১। এরপর পাকিস্তানের মিডল অর্ডারের কেউ আর ব্যাটিংয়ের হাল ধরতে পারেনি, ফলে বড় স্কোরের সম্ভাবনা থাকলেও তা বাস্তবে রূপ পায়নি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৭ রানে থাকে সরফরাজ আহমেদের দল। কোল্টার-নাইল ১৮ রানে নেন ৩ উইকেট। স্ট্যানলেক ২ উইকেট নেন ৩৬ রানে।

১৪৭ রান তাড়ায় ১৩৬ রানে থমকে যায় অস্ট্রেলিয়া। ইমাদের বাঁহাতি স্পিনে ভুগতে হয় অস্ট্রেলিয়াকে। মন্থর ব্যাটিংয়ে ১২ বলে ২ রান করা শর্টকে রান আউট করেন ইমাদ। পরে ফিরিয়ে দেন ক্রিস লিনকে।

অস্ট্রেলিয়ার প্রথম তিন ব্যাটসম্যানের কেউ যেতে পারেননি দুই অঙ্কে। পাল্টা আক্রমণে ৩৭ বলে ৫২ রান করেন ম্যাক্সওয়েল। শেষের দিকে তিন ছক্কায় ২৭ রানের বিস্ফোরক ইনিংসে চেষ্টা করেন কোল্টার-নাইল। কিন্তু শুরুর মন্থর ব্যাটিংয়ে বেশ পিছিয়ে থাকা অস্ট্রেলিয়াকে জেতাতে পারেননি তারা।

চার ওভারে মাত্র ৮ রান দিয়ে ১ উইকেট নেওয়া ইমাদ জেতেন ম্যাচ সেরার পুরস্কার। এনিয়ে টানা দুই ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন এই বাঁহাতি স্পিনার।

আগামী রোববার একই ভেন্যুতে হবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

এর আগে এই সফরে টেস্ট সিরিজেও পাকিস্তানের কাছে হেরেছে অস্ট্রেলিয়া।


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল

তামিমকে ছাড়িয়ে গেলেন ইমরুল

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

জিম্বাবুয়েকে চতুর্থবার হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

সেঞ্চুরি হাঁকিয়ে জবাব দিলেন সৌম্য

সেঞ্চুরি হাঁকিয়ে জবাব দিলেন সৌম্য

একমাত্র টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা-ইংল্যান্ড একটাই চাওয়া

একমাত্র টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা-ইংল্যান্ড একটাই চাওয়া