বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ জিততে মরিয়া ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৩:২৮ পিএম, ০৭ মার্চ ২০১৯
বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ জিততে মরিয়া ইংল্যান্ড

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করে ইংল্যান্ড। দ্বিতীয় টি-২০ জিতলেই বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত হবে ইংলিশদের। তবে ইংল্যান্ডের স্বপ্ন ভঙ্গ করে টি-২০ সিরিজে নিজেদের আশা বাঁচিয়ে রাখতে চায় ওয়েস্ট ইন্ডিজ। এজন্য দ্বিতীয় টি-২০ ম্যাচটি জিততে চায় ক্যারিবীয়রা। সেন্ট কিটসে ৮ মার্চ রাত ২টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

সেন্ট লুসিয়ায় অনুষ্ঠিত হয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের মধ্যকার প্রথম টি-২০। পেসার টম কারানের বোলিং ও ব্যাটসম্যান জনি বেয়ারস্টোর ব্যাটিং দৃঢ়তায় ৪ উইকেটে প্রথম ম্যাচ জিতে ইংল্যান্ড। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ১৬০ রান করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৭ বল বাকী রেখেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। বেয়ারস্টো ৪০ বলে ৬৮ রান করেন। বল হাতে কারান ৩৬ রানে ৪ উইকেট নেন।

ওয়ানডে সিরিজ ব্যাট হাতে জ্বলে উঠতে পারলেও, টি-২০র প্রথম ম্যাচে পুরোপুরি ব্যর্থ ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। ওয়ানডে সিরিজে ৪ ইনিংসে ২টি করে সেঞ্চুরি-হাফ-সেঞ্চুরিসহ ৪২৪ রান করেছিলেন ক্যারিবীয় ব্যাটসম্যান ক্রিস গেইল। সিরিজ সেরা গেইল প্রথম টি-২০তে ছিলেন ফ্লপ। ২টি ছক্কায় ভালো ইনিংসের ইঙ্গিত দিলেও ১২ বলে ১৫ রান করে থামেন তিনি। এছাড়া শিমরোন হেটমায়ার ১৪ ও ড্যারেন ব্র্যাভো ২৮ রান করে থামেন। তবে ৩টি চার ও ৪টি ছক্কায় ৩৭ বলে ৫৮ রান করে ওয়েস্ট ইন্ডিজকে লড়াই করার পুঁজি এনে দেন নিকোলাস পুরান।

ইংল্যান্ডের সেরা তিন ব্যাটসম্যান ওপেনার অ্যালেক্স হেলস, জো রুট ও অধিনায়ক ইয়োইন মরগান প্রথম টি-২০তে ব্যাট হাতে ব্যর্থ হন। হেলস ১১, রুট শুন্য ও মরগান ৮ রান করেন। তারপরও বেয়ারস্টোর ব্যাটিং নৈপুন্যে জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় ম্যাচেও জয় চান ইংল্যান্ড অধিনায়ক মরগান। সিরিজ জয়ই প্রধান লক্ষ্য বলে জানান মরগান, ‘ওয়ানডে সিরিজে আমরা ভালো খেলেছি। কিন্তু ভাগ্য সহায় না হওয়াতে সিরিজ জিততে পারিনি আমরা। তাই টি-২০ সিরিজ জিতে সফর শেষ করতে চাই আমরা। প্রথম ম্যাচে দলের টপ-অর্ডার ব্যাটসম্যানরা ভালো করতে পারেনি। আশা করছি, দ্বিতীয় ম্যাচে বড় স্কোর করতে পারবো এবং দলের সিরিজ জয় এ ম্যাচেই নিশ্চিত করতে পারবে ব্যাটসম্যানরা।’

সিরিজ বাঁচাতে দ্বিতীয় টি-২০তে জয় ছাড়া কিছু ভাবছে না ওয়েস্ট ইন্ডিজ। এমনই বললেন ক্যারিবীয় দলনেতা জেসন হোল্ডার। তিনি বলেন, ‘সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া কোন উপায় নেই। তাই জয় ছাড়া অন্য কিছু ভাবার অবকাশ নেই আমাদের। এজন্য জয়ই প্রধান লক্ষ্য আমাদের। তবে এজন্য নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে। যা প্রথম টি-২০তে আমরা করতে পারিনি। তবে দ্বিতীয় ম্যাচে ভালো করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়

বেয়ারস্টোর দুর্দান্ত ব্যাটিংয়ে ইংল্যান্ডের জয়

শুরু হচ্ছে ইউরোপিয়ান নতুন টি-২০ লিগ

শুরু হচ্ছে ইউরোপিয়ান নতুন টি-২০ লিগ

ভারতের লক্ষ্য সিরিজ জয়, টিকে থাকার লড়াই অস্ট্রেলিয়ার

ভারতের লক্ষ্য সিরিজ জয়, টিকে থাকার লড়াই অস্ট্রেলিয়ার

দ্বিতীয় টেস্টে টাইগারদের একাদশে একাধিক পরিবর্তনের ইঙ্গিত

দ্বিতীয় টেস্টে টাইগারদের একাদশে একাধিক পরিবর্তনের ইঙ্গিত