দল হারলেও প্রশংসায় ভাসছেন জাহানারা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১১:৪৪ এএম, ১২ মে ২০১৯
দল হারলেও প্রশংসায় ভাসছেন জাহানারা

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আয়োজিত নারী টি-২০ চ্যালেঞ্জে (নারীদের আইপিএল) খেলেছেন বাংলাদেশের একমাত্র ক্রিকেটার জাহানারা আলম। ভেলোসিটির হয়ে খেলা জাহানারা প্রথম ম্যাচে তেমন সুবিধা করতে না পারলেও ফাইনালে দুর্দান্ত খেলেছেন। তার দল চ্যাম্পিয়ন হতে না পারলেও প্রশংসায় ভাসছেন তিনি।

শনিবার (১১ মে) ফাইনালে জাহানারা ৪ ওভার বল করে ২১ রান দিয়ে তুলে নিয়েছেন মূল্যবান ২টি উইকেট। বর্তমানে নারী ক্রিকেটের অন্যতম দুই সেরা ব্যাটসম্যান নাট স্কেইভার ও সোফি ডেভাইনের উইকেট তুলে নেন তিনি।

প্রথমে ব্যাট করে ব্যাটিং বিপর্যয়ে পরলেও ভেলোসিটি শেষ পর্যন্ত লড়াই করার মতো ১২১ রান তুলতে সক্ষম হয়। জবাবে ব্যাট হাতে ভালো শুরু করে সুপারনোভা। তবে মাঝে গিয়ে খেই হারিয়ে ফেলে তারা। ৫ বলের ব্যবধানে বর্তমানে নারী ক্রিকেটের দুই অন্যতম সেরা ব্যাটসম্যান নাট স্কেইভার ও সোফি ডেভাইনের উইকেট তুলে নেন জাহানারা।

নিজের প্রথম ওভারে তিনি খরচ করেন মাত্র ১ রান। পরের ওভারে ৪ রানের দিয়ে তুলে নেন ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটার নাতালিয়া স্কিভারের উইকেট। নিজের পরের ওভারে জাহানারা শিকার করেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার সোফি ডিভাইনকে। ওই ওভারে মাত্র ৩ রান দেন বাংলাদেশের জাহানারা আলম।

জাহানারার এ দুই উইকেট তুলে নেয়ায় ম্যাচে ফিরে ভেলোসিটি। পরবর্তীতে ভারতের তারকা ব্যাটসম্যান হার্মানপ্রিত কৌরের দৃঢ়তায় ম্যাচ জিতে যায় সুপারনোভা। জাহানারার শেষ ওভারটি ভালো না হলেও সার্বিকভাবে বিবেচনায় একটি অসাধারণ স্পেল ছিল জাহানারার।

বাংলাদেশি এ নারী বোলারের অসাধারণ বোলিংয়ে অবাক আন্তর্জাতিক ভক্তরা। ফাইনালের মতো বড় মঞ্চে নিজেকে প্রমাণ করায় জাহানারাকে টুইট করে প্রশংসায় ভাসিয়েছেন তারা।

জাহানারা বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়কের দ্বায়িত্ব পালন করছেন। ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার জাহানারা ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খেলে থাকেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নারী আইপিএলের ফাইনালে হেরে গেল জাহানারার দল

নারী আইপিএলের ফাইনালে হেরে গেল জাহানারার দল

বাঘিনীদের জন্য বিসিবি‌র বিশেষ পরিকল্পনা

বাঘিনীদের জন্য বিসিবি‌র বিশেষ পরিকল্পনা

নারী টি-২০ বিশ্বকাপে আইসিসির দলে জাহানারা

নারী টি-২০ বিশ্বকাপে আইসিসির দলে জাহানারা

আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ

আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওয়েস্ট ইন্ডিজ