১০ বছরের সম্পর্কের ইতি, ম্যানসিটি ছেড়ে নতুন ক্লাবে সিলভা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৪ এএম, ১৯ আগস্ট ২০২০
১০ বছরের সম্পর্কের ইতি, ম্যানসিটি ছেড়ে নতুন ক্লাবে সিলভা

দুই বছরের চুক্তিতে ম্যানচেস্টার সিটি থেকে রিয়াল সোসিয়েদাদে যোগ দিয়েছেন স্প্যানিশ তারকা মিডফিল্ডার ডেভিড সিলভা। তাতে ম্যানসিটির সাথে ১০ বছরের সম্পর্কের ইতি টানলেন তিনি।

৩৪ বছর বয়সী সিলভা প্রায় এক দশক কাটিয়েছেন সিটিতে। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে লিঁও’র বিপক্ষে ৩-১ গোলের পরাজয়ের ম্যাচটিতে বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নেমেছিলেন। এটিই ছিল সিটির হয়ে তার শেষ ম্যাচ। প্রাক-মৌসুম অনুশীলনে তার নতুন দল সোসিয়েদাদের সতীর্থদের সাথে যোগ দেওয়ার কথা রয়েছে।

১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে লা লিগার ২০২০-২১ মৌসুম। ষষ্ঠ স্থানে থেকে গত মৌসুম শেষ করা সোসিয়েদাদ আগামী বছরের ইউরোপা লিগে খেলার যোগ্যতা অর্জন করেছে। ম্যানচেস্টারে থাকাকালিন সিলভা ১১টি শিরোপা জয় করেছেন। প্রিমিয়ার লিগের অন্যতম সেরা বিদেশি খেলোয়াড় হিসেবে তিনি সব সময়ই বিবেচিত হয়েছেন।

তার সম্মানে আগামী বছর একটি মূর্তি স্থাপন করতে যাচ্ছে সিটি। এমনকি ক্লাবের অনুশীলন মাঠটি তার নামে নামাঙ্কিত করা হবে বলেই সিটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। ভ্যালেন্সিয়া থেকে ২০১০ সালে সিটিতে যোগ দিয়েছিলেন সিলভা। সিটিজেনদের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় খেলেছেন ৪৩৬টি ম্যাচ। ২০০৮ ও ২০১২ সালে ইউরো চ্যাম্পিয়নশিপ ও ২০১৪ সালে বিশ্বকাপ জয়ী স্প্যানিশ দলেরও গর্বিত সদস্য ছিলেন সিলভা।

সিটি চেয়ারম্যান খালদুন আল মুবারক ক্লাবের এক বিবৃতিতে বলেছেন, ‘ডেভিড একজন রূপান্তরমূলক খেলোয়াড়। একজন নিশ্চুপ নেতা, যে পুরো দলকে সারাক্ষণ উজ্জীবিত করে রেখেছিল। ক্লাবের হয়ে সিলভা যে অপূর্ব মুহূর্তগুলো আমাদের উপহার দিয়েছে সেগুলোকে জীবিত রাখার জন্য তার একটি মূর্তি স্থাপন করা হবে। সে শুধুমাত্র একজন অসাধারণ ফুটবলারই নয় একইসাথে একজন অনুপ্রেরণামূলক দূত। যে প্রতিটি সময় ক্লাবকে দারুণভাবে প্রতিনিধিত্ব করেছে।’

২০২১ সালে সিলভার মূর্তি উন্মোচন করা হবে বলে সিটি সূত্র নিশ্চিত করেছেন। স্প্যানিশ ফুটবলের ইতিহাসে সিলভা চতুর্থ সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। একইসাথে স্পেনের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার তালিকায় রয়েছেন ষষ্ঠ স্থানে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা খরচ করতে প্রস্তুত ম্যানসিটি

প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

প্রিমিয়ার লিগে বর্ষসেরা কোচের খেতাব পেলেন ক্লপ

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের কারণ জানালেন গার্দিওলা

চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের কারণ জানালেন গার্দিওলা

ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া

ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া