যেকোন ক্লাবে খেলার যোগ্য হ্যারি : রোনালদিনহো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ পিএম, ০১ মার্চ ২০১৮
যেকোন ক্লাবে খেলার যোগ্য হ্যারি : রোনালদিনহো

ব্রাজিলের সাবেক তারকা রোনালদিনহো মনে করেন ইউরোপের যেকোন ক্লাবে খেলার মত যোগ্যতা টটেনহ্যাম তারকা হ্যারি কেনের রয়েছে।

স্পারসদের হয়ে কেন ইতোমধ্যেই দারুন একটি মৌসুম শেষ করার ইঙ্গিত দিয়েছেন। সব ধরনের প্রতিযোগিতায় ২৪ বছর বয়সী এই ইংলিশ তারকা এবারের মৌসুমে সর্বোচ্চ ৩৫টি গোল করেছেন। ২০০৯ সালে টটেনহ্যামে যোগ দেবার পরে এ পর্যন্ত গত চারটি মৌসুমের তিনটিতেই অন্তত ৩০ গোল করেছেন কেন। ইতোমধ্যেই স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাথে তার আলোচনার গুঞ্জন শোনা গেছে। রোনালদিনহো বিশ্বাস করেন শুধুমাত্র রিয়ালই নয় বিশ্বের যেকোন বড় ক্লাবেই খেলার যোগ্যতা কেনের রয়েছে। স্থানীয় গণমাধ্যমে রোনালদিনহো বলেছেন, ‘এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় কেন। কিন্তু নিঃসন্দেহে এবারের মৌসুমে সে অন্য এক উচ্চতায় নিজেকে নিয়ে গেছে। সে এখন এমন পর্যায়ে নিজেকে উন্নীত করেছেন যেখানে থেকে যেকোন দলই তাকে দলে নিতে চাইবে। ইউরোপে যেকোন ক্লাবেই সে যেতে পারে। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি- এখানে এই বিষয়টি মূখ্য নয় যে কোন দল কতটা শক্তিশালী। সে এখন ঐসব গুটিকয়েক খেলোয়াড়ের তালিকায় নাম লিখিয়েছেন যাদের নিয়ে যেকোন ক্লাবই সুযোগ থাকলে চুক্তির বিষয়টি সম্পন্ন করবে।

ইংলিশ প্রিমিয়ার লীগে গত দুটি আসরে গোল্ডেন বুট জিতেছেন কেন, এবার তৃতীয়বারের মত এই এ্যাওয়ার্ড অর্জনে নিজেকে ভালভাবেই এগিয়ে রেখেছেন।

স্পারসরা যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাচ্ছে কেনকে নিজেদের ঘরে ধরে রাখতে। তবে দুইবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড় রোনালদিনহো মনে করেন বিশ্বের সেরা খেলোয়াড়দের দলে ভেড়াতে যেভাবে শীর্ষ সারির চার থেকে পাঁচটি ক্লাব অর্থ ব্যয় করছে তাতে একটি বিষয় অনুমেয় যদি তারা ইচ্ছা করে তবে যেকোন মূল্যেই সেই খেলোয়াড়কে দলভুক্ত করবে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ত্রোপাচার লাগবে না নেইমারের

অস্ত্রোপাচার লাগবে না নেইমারের

ডোপিংয়ের কারণে ছয় মাস নিষিদ্ধ ইউয়েফা

ডোপিংয়ের কারণে ছয় মাস নিষিদ্ধ ইউয়েফা

ফিরছেন কিংবদন্তি গোলরক্ষক বুফন

ফিরছেন কিংবদন্তি গোলরক্ষক বুফন

আরও ব্যালন ডি জিততে চান রোনালদো

আরও ব্যালন ডি জিততে চান রোনালদো