স্বাগতিকদের মাঠে ম্যানসিটির দাপট

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:৩৬ পিএম, ০২ মার্চ ২০১৮
স্বাগতিকদের মাঠে ম্যানসিটির দাপট

লিগ কাপের শিরোপা জয়ের পর এবার প্রিমিয়ার লিগেও দাপট দেখিয়ে স্বাগতিক আর্সেনালকে উড়িয়ে দিল ম্যানচেস্টার সিটি। স্বাগতিকদের নিজ মাঠে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জয়ের আরও কাছে পৌঁছে গেল গার্দিওলার শিষ্যরা।

আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে আক্রমণ পাল্টা আক্রমণে শুরু থেকেই খেলা জমে ওঠে। ম্যাচের নবম মিনিটে গোলের সুযোগ পায় স্বাগতিকরা। তবে হেনরিক মিখিতারিয়ানের বাড়ানো বলে অ্যারন রামসির শট সিটির ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানির পায়ে লেগে সফকারি গোলরক্ষকের গায়ে লাগে।

পরের মিনিটেই পাল্টা আক্রমণে সুযোগ পেয়েছিল সিটি। তবে আগুয়েরোর জোড়াল শট পাশে জাল কাঁপায়। পাঁচ মিনিট পরই এগিয়ে যায় সফরকারীরা। বাঁ দিক থেকে লেরয় সানে আড়াআড়ি ক্রস থেকে পাওয়া বল জালে জড়ান পর্তুগাল তারকা সিলভা।

ম্যাচের ২০ মিনিটে আবারও রামসিকে গোলবঞ্চিত করেন এদেরসন। হেক্টর বেইয়েরিনের ক্রসে ওয়েলস তারকার নেয়া শট ফিরিয়ে দেন সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক। ম্যাচের ২৮ মিনিটে সম্মিলিত প্রচেষ্টায় ব্যবধান দ্বিগুণ করে সিটি। মাঝ মাঠের বাঁ দিক থেকে ডেভিড সিলভা থেকে পাওয়া বল সানে বাড়িয়েছিলেন আগুয়েরোকে। আর্জেন্টাইন ফরোয়ার্ডের কাছ থেকে ফিরতি বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

ম্যাচের ৩৩ মিনিটে সানে গোল করলে সিটির জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। কাইল ওয়াকারের আড়াআড়ি ক্রস থেকে বল জালে পৌঁছে দেন জার্মান মিডফিল্ডার।

বিরতি থেকে ফিরেই ব্যবধান ফেরানোর সুযোগ পেয়েছিল আর্সেনাল। ম্যাচের ৫২ মিনিটে ডি-বক্সে মিখিতারিয়ানকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু আউবামেয়াংয়ের স্পট কিক বাঁ দিকে ঝাঁপিয়ে ফেরান এদেরসন। বাকি সময় আর কোন গোল না হলে জয়ে আনন্দে মাঠ ছাড়ে সিটি।

সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে টানা তিন ম্যাচ সিটির কাছে হারল আর্সেনাল। গত রোববার ওয়েম্বলিতে ৩-০ গোলে আর্সেনালকে গুঁড়িয়ে দিয়ে ইংলিশ লিগ কাপের শিরোপা জিতেছিল সিটি। লিগের প্রথম পর্বেও গানারদেরকে নিজেদের মাঠে ৩-১ গোলে হারিয়েছিল তারা। এ জয়ে ২৮ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে সিটি। আর ৪৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে আর্সেনাল।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্টইন্ডিজকে কি নিতে পারবেন গেইল?

ওয়েস্টইন্ডিজকে কি নিতে পারবেন গেইল?

যেকোন ক্লাবে খেলার যোগ্য হ্যারি : রোনালদিনহো

যেকোন ক্লাবে খেলার যোগ্য হ্যারি : রোনালদিনহো

নেইমারবিহীন ম্যাচে জয়ের নায়ক ডি মারিয়া

নেইমারবিহীন ম্যাচে জয়ের নায়ক ডি মারিয়া

পেলের চ্যালেঞ্জ নেইমারের ব্রাজিল-জার্মানি

পেলের চ্যালেঞ্জ নেইমারের ব্রাজিল-জার্মানি