বেনজেমার জোড়া গোলে রিয়ালের চারে চার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ এএম, ১৭ ডিসেম্বর ২০২০
বেনজেমার জোড়া গোলে রিয়ালের চারে চার

করিম বেনজামার জোড়া গোলে স্প্যানিশ ফুটবল লিগে অ্যাথলেটিক বিলওবাওকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এ নিয়ে লা-লিগায় টানা চার ম্যাচে জিতলো জিনেদিন জিদানের শিষ্যরা।

ঘরের মাঠে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ম্যাচের শুরুতে বড় ধাক্কা খায় বিলবাও। ১৩ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিলবাওর রাউল গার্সিয়া। প্রতিপক্ষের ডি-বক্সের বাইরে টনি ক্রুসকে পেছন থেকে ফাউল করে দ্বিতীয়বারের হলুদ কার্ড দেখেন বিলবাওর গার্সিয়া। এর আগে ৮ মিনিটে মাঝমাঠে প্রথম ফাউল করে হলুদ কার্ড দেখেছিলেন তিনি।

১০ জনের দলে পরিণত হয়েও রিয়ালের সাথে সমানতালে লড়েছে বিলবাও। গোল হজম করতে হয়নি প্রথমার্ধের নির্ধারিত সময়ে। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে গোল খেয়ে বসে বিলবাও। ডি-বক্স থেকে ভিনিসিউসের কাছ থেকে বল পেয়ে ২২ গজ দূর থেকে জোরালো শটে দলের পক্ষে প্রথম গোল করেন জার্মান মিডফিল্ডার টনি ক্রস। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল।

তবে দ্বিতীয়ার্ধে দ্রুতই গোল পরিশোধ করে বিলবাও। দ্বিতীয়ার্ধে ৭ মিনিটে গোল করে দলকে খেলায় ফেরান আন্দ্রে কাপা। ১-১ সমতায় ম্যাচটি এগিয়ে যাচ্ছিল। ৭৪ মিনিটে রিয়ালকে লিড এনে দেন বেনজামা। দানি কারভাহালের বাড়ানো ক্রসে লাফিয়ে হেডে গোল করেন বেনজেমা।

বেনজামার গোলে ২-১ ব্যবধানে জয়ের খুব কাছে চলে গিয়েছিল রিয়াল। তবে দ্বিতীয়ার্ধের ইনজুরি সময়ে গোল করে দলের আনন্দকে বড় করে তুলেন বেনজামা। তাই ৩-১ গোলে জিতে মাঠ ছাড়ে রিয়াল।

এ জয়ে ১৩ খেলায় ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠে এলো রিয়াল মাদ্রিদ। ১৩ খেলায় ২৬ পয়েন্ট নিয়ে গোল গড়ে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল সোসিরয়েদাদ। ১১ খেলায় ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে অ্যাথলেটিকো মাদ্রিদ। ১১ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে বার্সেলোনা। ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে ১৩তমস্থানে বিলবাও।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ

১৯৮২ বিশ্বকাপ জয়ের নায়ক পাওলো রসির মৃত্যু

১৯৮২ বিশ্বকাপ জয়ের নায়ক পাওলো রসির মৃত্যু

বর্ণবাদের প্রতিবাদ করে গর্বিত এমবাপেরা

বর্ণবাদের প্রতিবাদ করে গর্বিত এমবাপেরা

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন ম্যানটেস্টার সিটি

অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন ম্যানটেস্টার সিটি