হল্যান্ডকে দলে নিতে ২০০ মিলিয়ন খরচ করতে প্রস্তুত রিয়াল

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৫:৪৬ এএম, ২০ আগস্ট ২০২১
হল্যান্ডকে দলে নিতে ২০০ মিলিয়ন খরচ করতে প্রস্তুত রিয়াল

গ্রীষ্মকালীন দল-বদল প্রায় শেষের দিকে চলে এসেছে। আর মাত্র ১২ দিন পরেই শেষ হবে গ্রীষ্মকালীন দল-বদল। ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ের পর থেকেই স্ট্রাইকার শূন্যতায় ভুগছে রিয়াল মাদ্রিদ। বিকল্প হিসেবে দলে এসেছিলেন বেলজিয়ান এডেন হ্যাজার্ড। তবে ইনজুরিজনিত সমস্যায় সর্বশেষ দুই মৌসুমে নিয়মিত খেলতেই পারেননি তিনি। এবার তাই হ্যাজার্ড না, বিকল্প হিসেবে কিলিয়ান এমবাপে এবং আর্লিং হল্যান্ডের কথা ভাবছে তারা।

বেশ কয়েক বছর ধরেই বাজারে গুঞ্জন আছে, রিয়াল মাদ্রিদ কিলিয়ান এমবাপেকে দলে ভেড়াতে চায়। তবে এখনও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি রিয়াল মাদ্রিদ। আবার প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) সাথেও নতুন করে চুক্তি করছেন না তিনি। সব মিলিয়ে ধারণা করা হয়েছিল চলতি দল-বদল মৌসুমেই রিয়াল মাদ্রিদের ডেরায় তাকে দেখা যাবে।

কয়েকদিন আগেই রিয়ালের জার্মান মিডফিল্ডার জানিয়েছিলেন পিএসজি থেকে কেউ একজন মাদ্রিদে আসবেন। তখন গুঞ্জন আরও বেশি করে ডালপালা মেলেছিল। তবে পিএসজির ড্রেসিংরুমে এমবাপে জানিয়ে দিয়েছেন পিএসজি ছাড়ছেন না।

রিয়ালের গোলখরা কাটানোর জন্য আবারও দলে ফিরতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদো। এমন গুঞ্জনও উঠেছিল। তবে রিয়াল বস কার্লো আনচেলত্তি জানিয়ে দিয়েছিলেন তারা ভবিষ্যতের দিকে তাকাতে চান। এরপরই সংবাদ মাধ্যমে গুঞ্জন উঠে দলে আসবেন কিলিয়ান এমবাপে অথবা আর্লিং হল্যান্ড।

চলতি বছরের ১ এপ্রিল হল্যান্ডের বাবা এলফ হল্যান্ড এবং এজেন্ট মিনো রাইওলা স্পেনে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদ দুই ক্লাবের সভাপতির সাথেই বৈঠক করেছিলেন। শেষ পর্যন্ত বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে নতুন মৌসুমে মাঠে নেমেছেন তিনি।

বার্সেলোনার যে আর্থিক অবস্থা,তাতে করে আর্লিং হল্যান্ডকে দলে ভেড়াতে পারবে না। অপরদিকে রিয়াল মাদ্রিদ তাকে দলে ভেড়ানোর জন্য ২০০ মিলিয়ন ইউরো পর্যন্ত প্রস্তাব দিতে পারে।

জার্মান টিভি স্পোর্ট ওয়ান জানিয়েছে, রিয়াল যদি এ মৌসুমে ১৬০ মিলিয়ন দিয়ে এমবাপেকে দলে ভেড়াতে পারে তাহলে আগামী দল-বদলে ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে হল্যান্ডকে দলে ভেড়াতে পারে।

এমবাপে দলে রিয়ালে না আসার ঘোষণা দেওয়ায় হল্যান্ডকে দলে ভেড়াতে অপেক্ষা করতে নারাজ। ইতিমধ্যে তারা ডর্টমুন্ডের সাথে আলোচনা শুরু করে দিয়েছে। তবে এক মৌসুম অপেক্ষা করলে হয়তো ৭৫ থেকে ৯০ মিলিয়ন ইউরোর বিনিময়ে তাকে ভেড়াতে পারে। যদিও ধারণা করা হচ্ছে এক মৌসুম অপেক্ষা করলেও ১০০ মিলিয়ন ইউরোর কমে আর্লিং হল্যান্ডকে ছাড়বে না বরুশিয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজিতেই থাকছেন এমবাপে

পিএসজিতেই থাকছেন এমবাপে

মেসির পিএসজি অভিষেকের সম্ভাব্য তারিখ ২৯ আগস্ট

মেসির পিএসজি অভিষেকের সম্ভাব্য তারিখ ২৯ আগস্ট

তালেবানদের ফিরে আসা দুঃস্বপ্নের মতো: সাবেক আফগান নারী ফুটবলার

তালেবানদের ফিরে আসা দুঃস্বপ্নের মতো: সাবেক আফগান নারী ফুটবলার

নিজেকে নিয়ে ‘খেলতে’ দেবে না, মুখ খুললেন রোনালদো

নিজেকে নিয়ে ‘খেলতে’ দেবে না, মুখ খুললেন রোনালদো