পিএসজিতেই থাকছেন এমবাপে

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৪:১২ এএম, ২০ আগস্ট ২০২১
পিএসজিতেই থাকছেন এমবাপে

কিছুদিন ধরেই গুঞ্জন ছিল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) ছাড়বেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুসের বক্তব্যের পর গুঞ্জন আরও বেশি ডালপালা মেলেছিল। তবে এবার সব গুঞ্জনে পানি ঢাললেন এমবাপে। পিএসজি সতীর্থদের তিনি জানিয়েছেন আরও এক বছর প্যারিসেই থাকবেন তিনি।

পিএসজির সাথে এমবাপের ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত চুক্তির মেয়াদ আছে। তাই এ মৌসুমে দল ছাড়ার কোনো পরিকল্পনা করেননি। তবে পিএসজির সাথে নতুন করে চুক্তি করবেন কিনা সে বিষয়ে কিছু জানাননি তিনি।

চলতি দল বদল মৌসুমে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি। এরপর থেকেই এমবাপে পিএসজি ছাড়বেন বলে গুঞ্জন উঠে। এ নিয়ে পিএসজি এবং এমবাপের মধ্যে বৈঠকও হয়। সংবাদ জানায়, এমবাপে চলে গেলে দলে আসবেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

এমবাপের পিএসজিতে থাকার বিষয়টি নিশ্চিত করেছে স্প্যানিশ রেডিও কাদেনা সের। নাম প্রকাশে অনিচ্ছুক এক পিএসজি ফুটবলার জানিয়েছেন এমবাপে প্যারিসে থাকার বিষয়টি নিশ্চিত করেছে।

এছাড়াও পিএসজির ফুটবল পরিচালক লিওনার্দো এবং কোচ মরিসিও পচেত্তিনোও ক্লাবের ফুটবলারদের জানিয়েছেন এমবাপে পিএসজিতেই থাকছেন। এর ফলে রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকারকে দলে ভেড়ানোর পরিকল্পনা এক বছর পিছিয়ে গিয়েছে।

বেশ কয়েক বছর ধরেই সংবাদমাধ্যমগুলো জানিয়ে আসছে, রিয়াল মাদ্রিদ এমবাপেকে দলে ভেড়াতে চায়। তবে এমবাপের জন্য এখনও কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পাঠায়নি রিয়াল।

লিওনেল মেসি এবং সার্জিও রামোসের অধিনায়কত্বের শূন্যস্থান পূরণ করলেও বার্সা-রিয়ালের কেউই আক্রমণের ভাগের শূন্যস্থান পূরণ করতে পারেনি। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর থেকেই আক্রমণভাগ নিয়ে বেশ সমস্যায় আছে রিয়াল মাদ্রিদ। এ সমস্যা সমাধানে তারা এমবাপেকে দলে ভেড়াতে চায়।

লিওনেল মেসি পিএসজিতে যোগ দেওয়া ক্লাবের কেন্দ্রবিন্দু থেকে সরে গেছেন এমবাপে। সবকিছু পরিচালিত হচ্ছে মেসিকে কেন্দ্র করে। এমবাপে যে ক্লাবেই খেলুক না কেন, সবসময় চান পাদ প্রদীপের আলোয় থাকতে। তাই তো পিএসজি ছাড়ার জন্য উঠে পড়ে লেগেছিলেন এমবাপে।

শোনা যাচ্ছিলো, এমবাপেকে দলে ভেড়াতে ১০০ মিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করতে রাজি আছে রিয়াল। তবে এক মৌসুম অপেক্ষা করলে তাদেরকে কোনো অর্থই খরচ করতে হবে না।

স্প্যানিশ পত্রিকা মার্কা জানাচ্ছে চলতি মৌসুমে এমবাপেকে দলে ভেড়াতে না পারলে বিকল্প চিন্তা করবে। জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্লিং হল্যান্ডকে কিনবে রিয়াল মাদ্রিদ।

রিয়াল বস কার্লো আনচেলত্তি ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর গুঞ্জন নাকচ করে জানিয়েছিলেন, তিনি ভবিষ্যতের দিকে তাকিয়ে আছেন। এ বক্তব্যের পর থেকেই সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছে এমবাপে এবং হল্যান্ডকেই দলে ভেড়াতে চাচ্ছে রিয়াল মাদ্রিদ। তবে এমবাপে এ মৌসুমে না আসায় হল্যান্ডই এখন রিয়ালের ভরসা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপেকে নিয়ে রিয়ালে নতুন গুঞ্জন

এমবাপেকে নিয়ে রিয়ালে নতুন গুঞ্জন

মেসির পিএসজি অভিষেকের সম্ভাব্য তারিখ ২৯ আগস্ট

মেসির পিএসজি অভিষেকের সম্ভাব্য তারিখ ২৯ আগস্ট

নিজেকে নিয়ে ‘খেলতে’ দেবে না, মুখ খুললেন রোনালদো

নিজেকে নিয়ে ‘খেলতে’ দেবে না, মুখ খুললেন রোনালদো

বার্সার ঋণ ১.৩৫ বিলিয়ন ইউরো, শঙ্কিত সভাপতি লাপোর্তা

বার্সার ঋণ ১.৩৫ বিলিয়ন ইউরো, শঙ্কিত সভাপতি লাপোর্তা