ম্যানইউকে রুখে দিল সাউথহ্যাম্পটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ এএম, ২৩ আগস্ট ২০২১
ম্যানইউকে রুখে দিল সাউথহ্যাম্পটন

প্রিমিয়ার লিগের দুর্দান্ত শুরুর পর দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সাউথহ্যাম্পটনের ঘরের মাঠে ১-১ গোলে ড্র করেছে ওলে গানার সুলশারের দল।

রোববার (২২ আগস্ট) সাউথহ্যাম্পটনের মাঠ সেন্ট মেরি স্টেডিয়ামে ফ্রেডের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ইউনাইটেড। এরপর দলকে সমতায় ফেরান ম্যাসন গ্রিনউড। এরপর আর কোনো গোল না হওয়ায় ড্র করেই মাঠ ছাড়ে রেড ডেভিলরা।

জয় না পেলেও প্রিমিয়ার লিগে প্রতিপক্ষের মাঠে টানা ২৭ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। প্রতিপক্ষের মাঠে সর্বশেষ ২৭ ম্যাচে ১৭ জয়ের পাশাপাশি ১০ ড্র করেছে ম্যানইউ। এর আগে ২০০৩ সালের এপ্রিল থেকে ২০০৪ সালের সেপ্টেম্বর পর্যন্ত ২৭ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল আর্সেনাল।

চলতি ২০২১-২২ মৌসুমের প্রথম ম্যাচেই লিডস ইউনাইটেডের বিপক্ষে ৫-১ গোলের জয় পায় রেড ডেভিলরা। বিপরীতে এভারটনের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরে মৌসুম শুরু করে সাউথহ্যাম্পটন।

পুরো ম্যাচ জুড়েই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ইউনাইটেড। সাউথহ্যাম্পটনের জালে ১৫ টি শট নেয়। অপরদিকে সাউথহ্যাম্পটন প্রতিপক্ষের জালে শট নিয়েছিল মাত্র ৮ টি।

ম্যাচের প্রথম মিনিটেই পিছিয়ে পড়তে পারতো রেডডেভিলরা। গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দৃঢ়তায় বেঁচে যায় ইউনাইটেড। এর ছয় মিনিট পর ব্রুনো ফার্নান্দেসের ফ্রি কিক থেকে গোল করতে ব্যর্থ হন পল পগবা। হ্যারি ম্যাগুইয়ারের নেওয়া ফিরতি শট গোললাইন থেকে ফেরান সাউথহ্যাম্পটন ডিফেন্ডার মোহাম্মদ সালিসু। এরপর আবারও ফ্রি কিক থেকে নেওয়া শটে গোল করতে পারেননি পগবা।

ম্যাচের ৩০তম মিনিটে আত্মঘাতি গোল করে বসে ফ্রেড। ইউনাইটেডের পোস্টে চে অ্যাডামসের নেওয়া শট ফ্রেডের পায়ে লেগে বল জালে জড়ায়। এতেই ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ে ইউনাইটেড।

ম্যাচের ৫৫তম মিনিটে সমতায় ফেরে ইউনাইটেড। পর্তুগিজ ফরওয়ার্ড ব্রুনো ফার্নান্দেসের সাথে দুর্দান্ত বোঝাপড়ায় সাউথহ্যাম্পটনের জালে বল জড়ান ম্যাসন গ্রিনউড। এরপর আর কোনো গোল না হওয়া ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

চলতি বছরের ফেব্রুয়ারীতে প্রিমিয়ার লিগে দুই দল সর্বশেষ মুখোমুখি হয়। সে ম্যাচে ওল্ড ট্রাফোর্ডে ৯-০ গোলের ব্যবধানে জয় তুলে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইনজুরির কবলে পিএসজি স্ট্রাইকার মাউরো ইকার্দি

ইনজুরির কবলে পিএসজি স্ট্রাইকার মাউরো ইকার্দি

পায়ের পেশির চোটে পড়েছেন জেরার্ড পিকে

পায়ের পেশির চোটে পড়েছেন জেরার্ড পিকে

বার্সার হয়ে প্রথম গোল করেও হতাশ ডিপাই

বার্সার হয়ে প্রথম গোল করেও হতাশ ডিপাই

মৌসুমের দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট হারালো বার্সেলোনা

মৌসুমের দ্বিতীয় ম্যাচেই পয়েন্ট হারালো বার্সেলোনা