ফুটবলকে বিদায় বললেন মানজুকিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২১
ফুটবলকে বিদায় বললেন মানজুকিচ

রাশিয়া বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছিলেন ক্রোয়েশিয়ান তারকা মারিও মানজুকিচ। এবার সব ধরনের ফুটবল থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিলেন তিনি।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে অবসরের ঘোষণা দেন ৩৫ বছর বয়সী মানজুকিচ। জাতীয় দলের হয়ে ৮৯ ম্যাচে ৩৩ গোল করেন তিনি।

মাত্র ১৭ বছর বয়সে পেশাদার ফুটবলে নাম লেখান মারিও মানজুকিচ। ক্রোয়েশিয়ান ক্লাব ডায়নামো জাগরেবের হয়ে ক্যারিয়ার শেষ করেন।

এরপর জার্মান ক্লাব উলফসবার্গে যোগ দেন। সেখান থেকে বায়ার্ন মিউনিখ হয়ে জুভেন্টাসে নাম লেখান মারিও মানজুকিচ। ক্যারিয়ারের সবচেয়ে বেশি সময় এখানেই কাটিয়েছেন তিনি। জুভেন্টাসের হয়ে চারটি লিগ,তিনটি ইতালিয়ান কাপ এবং দুইটি ইতালিয়ান সুপার কাপ জেতেন।

তুরিনের ক্লাব থেকে অ্যাথলেটিকো মাদ্রিদে যোগ দেন তিনি। সেখান থেকে আল দুহাইল এবং এসি মিলানে এসে ক্যারিয়ার শেষ করেন মারিও মানজুকিচ।

বায়ার্ন মিউনিখের অধ্যায়ে জেতেন দুইটি বুন্দেসলিগা, একটি চ্যাম্পিয়নস লিগ এবং একটি ক্লাব বিশ্বকাপ। রাশিয়া বিশ্বকাপের রানার্স আপ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন মানজুকিচ। বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান তিনি।

সব মিলিয়ে ক্লাব ক্যারিয়ারে ৫০৮ ম্যাচে ১৯৭ গোল আছে তার নামের পাশে। দুইবার হয়েছেন ক্রোয়েশিয়ার বর্ষসেরা ফুটবলার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সা ছেড়ে বেসিকতাসে যোগ দিলেন পিয়ানিচ

বার্সা ছেড়ে বেসিকতাসে যোগ দিলেন পিয়ানিচ

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো

ইউনাইটেডে ৭ নম্বরই পড়বেন রোনালদো

ইউনাইটেডে ৭ নম্বরই পড়বেন রোনালদো