এমবাপে-নেইমার বিহীন ম্যাচে পিএসজির মান বাঁচালো ইকার্দি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৫ এএম, ২৩ ডিসেম্বর ২০২১
এমবাপে-নেইমার বিহীন ম্যাচে পিএসজির মান বাঁচালো ইকার্দি

চোট ও নিষেধাজ্ঞার কারণে একাদশে ছিলেন না যথাক্রমে নেইমার ও কিলিয়ান এমবাপে। দলের দুই তারকা ছাড়া তিন আর্জেন্টাইন লিওনেল মেসি, ইকার্দি ও ডি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজালেও হারের শঙ্কায় পড়েছিল পিএসজি। তবে ম্যাচের শেষ মুহূর্তে মাউরো ইকার্দির গোলে লরিয়ঁর বিপক্ষে মান বাঁচিয়ে মাঠ ছেড়েছে তারা।

বুধবার (২২ ডিসেম্বর) রাতে প্রতিপক্ষ লরিয়ঁর মাঠে লিগ ওয়ানের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। হারতে বসা এ ম্যাচে লাল কার্ডও দেখেছেন পিএসজির তারকা ডিফেন্ডার সের্হিও রামোস।

লিগ ওয়ানের শীর্ষে থাকা পিএসজি ম্যাচের ৪০তম মিনিটে গোল খেলে পিছিয়ে পড়ে। সতীর্থের পাসে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের জোরালো শটে দলকে এগিয়ে দেন ফরাসি মিডফিল্ডার তমা মঁকঁদুইত। ফলে ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল। যদিও এর আগে ম্যাচের ২৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল পিএসজি।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬তম মিনিটে দলকে সমতায় ফেরানোর দুরুণ সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। ডি-বক্সের মাঝে মেসির পাস থেকে ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারলে গোল বঞ্চিত হন। এছাড়া ৭৪তম মিনিটে বেশ কয়েকজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

পিছিয়ে থাকা দলের হার এড়াতে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে পিএসজি। গোল পেতে চাপও বাড়ায় পিএসজির ফুটবলাররা। এর মাধে ম্যাচের ৮৬তম মিনিটে লাল দেখেন রামোস। একটু আগেই হলুদ কার্ড দেখা রামোস মফিকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন তিনি।

তুলনামূলক দুর্বল প্রতিপক্ষে বিপক্ষে পিছিয়ে থেকে হারের লজ্জা থেকে বাঁচতে চাওয়া দল পরিণত হয় ১০ জনে। তবে দমে যায়নি মেসি-ইকার্দিরা। নির্ধারিত সময় শেষে যোগ করা সময়ের প্রথম মিনিটেই (৯০+১) গোলের দেখা পায় পিএসজি।

শেষ মুহূর্তে সমতাসূচক গোলটি করেন ইকার্দি। ডান দিক থেকে আশরাফ হাকিমির ক্রস থেকে পাওয়া বলে হেড করে গোল আদায় করেন তিনি। ম্যাচের একেবারে শেষ মুহূর্তের গোলে মান বাঁচিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এ ম্যাচ শেষে নিজেদের ১৯ ম্যাচে ১৪ জয় ও চার ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পিএসজি। আর সমান ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলে নিচ দিকে ১৯ নম্বরে রয়েছে লরিয়ঁ।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

গোল বঞ্চিত মেসি-নেইমার, শেষ মুহূর্তে পিএসজির জয়

গোল বঞ্চিত মেসি-নেইমার, শেষ মুহূর্তে পিএসজির জয়

পিএসজির লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জয় : মেসি 

পিএসজির লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জয় : মেসি 

এমবাপের জোড়া গোলে মোনাকোকে হারালো পিএসজি

এমবাপের জোড়া গোলে মোনাকোকে হারালো পিএসজি

আট সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার

আট সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার