আবারও বার্সেলোনায় ফিরলেন অ্যাডামা ট্রোরে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৩ এএম, ৩০ জানুয়ারি ২০২২
আবারও বার্সেলোনায় ফিরলেন অ্যাডামা ট্রোরে

স্পেনের বার্সেলোনায় জন্ম তার। জন্মের পর থেকেই বাকি দশজন স্প্যানিশ শিশুর মতো ফুটবল নিয়ে পড়ে থাকা। বার্সেলোনার আতুড়ঘর খ্যাত লা মাসিয়ায় বেড়ে ওঠা। এরপর ফুটবলের তাগিদে স্পেন ছেড়ে ইংল্যান্ডে পাড়ি জমানো। সব ছাপিয়ে আবারও ঘরেই ফিরে আসলেন স্প্যানিশ তারকা অ্যাডামা ট্রোরে।

আগেই গুঞ্জন শোনা গিয়েছিল, বার্সেলোনায় ফিরতে পারেন ট্রোরে। সেই গুঞ্জন সত্যি হয়ে এলো শুক্রবার (২৮ জানুয়ারি)। সেদিন মেডিকেল টেস্ট সম্পন্ন করা হয় ট্রোরের। সব কাজ শেষে অফিসিয়াল ঘোষনা দিতে দিতে শনিবার লেগে যায়।

শনিবার (২৯ জানুয়ারি) বিকেলে বার্সেলোনা আনুষ্ঠানিকভাবে জানায় যে, তাদের ঘরের ছেলে আবার ঘরে ফিরতে এসেছে। চুক্তি অনুয়ায়ী ৩০ মিলিয়ন ইউরোতে ইংলিশ ক্লাব উলভস থেকে ধারে বার্সেলোনায় ফিরে এসেছেন ট্রোরে।

ট্রোরের ফিরে আসা নিয়ে দেয়া বিবৃতিতে বার্সেলোনার ভাষ্য, ‘অ্যাডামাকে ইউরোপীয় ফুটবলের অন্যতম সেরা ড্রিবলার হিসাবে বিবেচনা করা হয়। গত কয়েক মৌসুমে, তিনি ড্রিবলের ক্ষেত্রে র‌্যাঙ্কিংয়ে নেতৃত্ব দিয়েছেন। ডিফেন্ডারদের পরাজিত করার এবং ছিটকে ফেলার ক্ষমতা দেখিয়েছেন।’

বার্সেলোনায় ফিরতে পেরে ট্রোরে নিজেও আনন্দিত। ক্লাবের অফিসিয়াল মিডিয়াকে একটি সাক্ষাৎকার দিয়ে ট্রোরে নিজেই স্বদেশ প্রত্যাবর্তনে তার আনন্দ প্রকাশ করেছেন।

সাক্ষাৎকারে ট্রোরে বলেন, ‘এত বছর পর এখানে ফিরে আসতে পেরে আমি খুব খুশি। আমার জন্য এটি একটি বিশেষ মুহূর্ত। আমি এখানে বড় হয়েছি। আমার পরিবার এবং বন্ধুদের সাথে এখানে ফিরে এসেছি। আমি এই সুখটা মাঠে ফিরিয়ে দিতে চাই।’

আগামী বুধবার অনুষ্ঠানের মাধ্যমে ট্রোরেকে বার্সেলোনার সমর্থকদের সামনে উপস্তাহপন করা হবে। তবে করোনা ভাইরাস মহামারির কারণে আনুষ্ঠানটি নিরাপত্তা বলয়ে অনুষ্ঠিত হবে।

২০১৩ সালে প্রথম লা মাসিয়ার হয়ে অভিষেক হয় ট্রোরের। এরপ্র ২০১৫ সালে পাড়ি জমান ইংল্যান্ডে। ২০১৫ সালের দলবদলে বার্সেলোনা ছেড়ে অ্যাস্টন ভিলায় চলে যান তিনি। এরপর মিডলসব্রো এবং উলভসের হয়েও খেলেছেন এই মিডফিল্ডার।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার কোচ জাভির আমন্ত্রণে স্পেনে ছুটে গেলেন মেসি

বার্সেলোনার কোচ জাভির আমন্ত্রণে স্পেনে ছুটে গেলেন মেসি

জমানো ক্ষোভ উগড়ে দিলেন জর্দি আলবা

জমানো ক্ষোভ উগড়ে দিলেন জর্দি আলবা

আবারও ইনজুরিতে আনসু ফাতি

আবারও ইনজুরিতে আনসু ফাতি

ডেম্বেলে নিয়ে মধুর বিড়ম্বনা, চুক্তি নবায়নে বার্সেলোনার চাপ

ডেম্বেলে নিয়ে মধুর বিড়ম্বনা, চুক্তি নবায়নে বার্সেলোনার চাপ