রোনালদোর পেনাল্টি মিসে বিদায় নিলো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২২
রোনালদোর পেনাল্টি মিসে বিদায় নিলো ম্যানচেস্টার ইউনাইটেড

দীর্ঘ বিরতির পর এফএ কাপ দিয়ে আবারও মাঠে নেমেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু ফেরাটা সুখকর হলো না রেড ডেভিলদের। পেনাল্টি মিস করে দলকে হতাশায় ডুবিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। নির্ধারিত সময়ে ১-১ গোলের ড্র থাকার পর টাইব্রেকারে গড়ানো ম্যাচে তাদেরকে হারিয়েছে মিডলসবার্গ। এই হারে এফএ কাপ থেকে বিদায় নিতে হলো রালফ রাংনিকের দলকে।

বাংলাদেশ সময় ৫ ফেব্রুয়ারি (শনিবার) ভোরে ম্যানইউ’র ঘরের মাঠ ওল্ড ট্রাফোডে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানাতে থেকে ইউনাইটেড। আক্রমণের জের ধরেই ম্যাচের ২০ মিনিটের মাথায় গোলের দারুণ সুযোগ পেয়ে যায় তারা।

ডি-বক্সে পল পগবাকে ফেলে দেন মিডলসবার্গের এক ডিফেন্ডার। তাতেই পেনাল্টির বাঁশি বাজিয়ে দেন রেফারি। পেনাল্টি নিতে আসেন রোনালদো। যথারীতি শট নিয়েছিলেন তিনি, তবে স্পটকিকটা চলে যায় লক্ষ্যের অনেক বাইরে দিয়ে। এই গোল মিসই শেষপর্যন্ত কাল হয়ে দাঁড়ায় রেড ডেভিলদের জন্য।

রোনালদোর পেনাল্টি মিসের মিনিট পাচেক পরই অবশ্য দলকে এগিয়ে নেন জেডন স্যাঞ্চো। মাঝমাঠ থেকে বল বাড়িয়ে দিয়েছিলেন ব্রুনো ফার্নান্দেজ। বাড়ানো লং বলটা আয়ত্বে নিয়ে দারুণ এক শটে গোল করে বসেন তিনি। এরপর প্রথমার্ধে গোলের দেখা পায় নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটের মাথায় ইউনাইটেডকে চমকে দেয় মিডলসবার্গ। ডানকান ওয়াটমোর বল বাড়িয়ে দিয়েছিলেন ম্যাট ক্রুকসের দিকে। ঠান্ডা মাথায় বল জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান তিনি। মাঝে ব্রুনো ফার্নান্দেজের শট ফিরে আসে বারে লেগে। সময়ের সাথে সাথে ম্যাচ গড়াতে থাকে ড্রয়ের দিকে।

নির্ধারিত ৯০ মিনিট শেষে স্কোর ১-১ গোলে সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১২০ মিনিটেও আর পরিবর্তন হয়নি ফলাফল। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুটআউটে।

পেনাল্টিতে দুই দলই নিজেদের নেয়া প্রথম সাতটি পেনাল্টি থেকে জালে জড়িয়েছে বল।। তবে আট নাম্বার পেনাল্টিতে মিডলসবার্গ গোল করতে পারলেও মিস করে বসেন ম্যানইউর অ্যান্থনি এলাঙ্গা। আর তাতেই ৮-৭ ব্যবধানে হেরে গিয়ে এফএ কাপ থেকে বিদায় নিতে হয় ইংলিশ জায়ান্টদের।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বান্ধবীকে পিটিয়ে পুলিশের হাতে গ্রেফতার মেসন গ্রীণউড

বান্ধবীকে পিটিয়ে পুলিশের হাতে গ্রেফতার মেসন গ্রীণউড

৪২ বছর বয়সেও খেলে যেতে চান রোনালদো

৪২ বছর বয়সেও খেলে যেতে চান রোনালদো

ফিফার বিশেষ সম্মাননা পেলেন রোনালদো

ফিফার বিশেষ সম্মাননা পেলেন রোনালদো

‘রোনালদো জুভেন্টাসের উপকার নয়, ক্ষতি করেছেন’

‘রোনালদো জুভেন্টাসের উপকার নয়, ক্ষতি করেছেন’