লিডসে বিয়েলসার স্থলাভিষিক্ত হলেন জেশে মার্শ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ০১ মার্চ ২০২২
লিডসে বিয়েলসার স্থলাভিষিক্ত হলেন জেশে মার্শ

ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিডস ইউনাইটেডের কোচের পদ থেকে ছাটাই হয়েছেন মার্সেলো বিয়েলসা। লিডস ইউনাইটেডের ডাগ আউটে তার বদলি হিসেবে যোগ দিবেন আমেরিকান কোচ জেশে মার্শ। বিষয়টি নিশ্চিত করেছে লিডস কর্তৃপক্ষ।

সর্বশেষ ২০২০-২১ মৌসুমে লিডস ইউনাইটেডকে প্রথম বিভাগ থেকে প্রিমিয়ার লিগে তুলেছিলেন বিয়েলসা। দীর্ঘ ১৬ বছর পর প্রিমিয়ার লিগে ফিরেই নবম স্থানে থেকে লিগ শেষ করে। তবে দ্বিতীয় মৌসুমেই ক্লাবটি রয়েছে রেলিগেশন শঙ্কায়।

এ কারণেই বিয়েলসাকে ছাটাই করেছে ক্লাবটি। তার বদলি হিসেবে যোগ দিচ্ছেন জেশে মার্শ। 

কোচিং ক্যারিয়ারে বড় কোনো ক্লাবকে কোচিং করানোর অভিজ্ঞতা না নেই মার্শের। রেড বুলের মালিকাধীন জার্মান ক্লাব লেইপজিগ এবং অস্ট্রিয়ান ক্লাব সলজবুর্গকে কোচিং করিয়েছেন। অস্ট্রিয়ান ক্লাব সলজবুর্গকে জিতিয়েছিলেন দুইটি করে লিগ এবং লিগ কাপ শিরোপা।

কোচিং ক্যারিয়ারের সর্বশেষ সাত বছরে রেডবুলের মালিকাধীন ক্লাবে কাজ করেছেন জেশে মার্শ। এ সময় জাতীয় অস্ট্রিয়া, জার্মানির পাশাপাশি নিউ ইয়র্কেও কাজ করেছেন।

লিডস ইউনাইটেডে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছেন জেশে মার্শ। শনিবার (৫ মার্চ) লেস্টার সিটির বিপক্ষে ম্যাচ দিয়ে লিডসে নিজের কাজ শুরু করবেন মার্শ।

মার্শ লিডসে নিজের প্রথম অ্যাসাইনমেন্টে গুরুত্বপূর্ণ ফুটবলারদের পাবেন না। ইনজুরির কারণে মাঠের বাইরে আছেন লিডসের গুরুত্বপূর্ণ তিন ফুটবলার প্যাট্রিক ব্যামফোর্ড, কেলভিন ফিলিপস এবং লিয়াম কুপার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :