পিএসজি ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিলো রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৬ এএম, ০৬ মার্চ ২০২২
পিএসজি ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নিলো রিয়াল

চারদিন বাদেই চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগে ফরাসি জায়ান্ট পিএসজির বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। তারকা সমৃদ্ধ পিএসজির বিপক্ষে মাঠে নামার আগে দরকার ছিল বাড়তি আত্মবিশ্বাস। লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেই রসদটুকু পেয়ে গেছে কার্লো আনচেলত্তির দল।

শনিবার (৫ মার্চ) ম্যাচের শুরুতেই অবশ্য পেনাল্টিতে গোল খেয়ে পিছিয়ে পড়ে মাদ্রিদের রাজারা। পিছিয়ে পড়েও নিজেদের স্বাভাবিক খেলাটা ভুলে যাননি করিম বেনজেমারা। সোসিযেদের গোলপোস্ট লক্ষ্য করে আক্রমণের পর আক্রমণ শানাতে থাকে। তার জের ধরেই ৪০ মিনিটের মাথায় সমতায় ফেরে তারা।

লুকা মদ্রিচের পাস থেকে বল পেয়ে গেছিলেন এডুয়ার্ডো কামাভিঙ্গা। প্রায় ৩৫ গজ দূর থেকে আচমকা বুলেট গতির শট নেন ফ্রেঞ্চ মিডফিল্ডার। ঝাঁপিয়ে পড়েও সেই বলের নাগাল পাননি সোসিয়েদ গোলরক্ষক আলেক্স রেমিরো।

সমতায় ফেরার ঠিক ১ মিনিট পর ৪১ মিনিটের সময় গোল পেয়ে গিয়েছিল রিয়াল। অফসাইডের কারণে সেই গোল বাতিল করে দেন রেফারি। তবে এগিয়ে যেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি রিয়ালকে।

৪৩ মিনিটে কর্নার থেকে বেনজেমা বল পাঠান কারভাহালকে। কারভাহাল ফিরতি বল আবার ঠেলে দেন বেনজেমার দিকেই। এবার ফরাসি তারকা বল তুলে দেন মদ্রিচের পায়ে। কালক্ষেপণ না করে ৩০ গজ দূর থেকে শট নিলেন ক্রোয়েশিয়ান তারকা এবং গোল। ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

বিরতির পর নেমেও নিজেদের আক্রমনের ধারা অব্যাহত রাখে রিয়াল। তবে সোসিয়েদ গোলরক্ষক আর কর্নারের কাছেই বাধা পড়তে হয়েছে বারবার। অবশেষে ৭৫ মিনিটের সময় পেনাল্টিতে গোল করে দলকে আরেকটু এগিয়ে নেন করিম বেনজেমা।

৭৯তম মিনিটে সোসিয়েদের কফিনে শেষ পেরেকটা ঠুকে দেন মার্কো আসেনসিও। বাইলাইনের কাছ থেকে কারভাহালের কাটব্যাকে প্লেসিং শটে গোলটি করেন বদলি নামা স্প্যানিশ মিডফিল্ডার।

এই জয়ে ২৭ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রিয়াল। ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া। ২৫ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলে চারে অবস্থান করেছে আরেক জায়ান্ট বার্সেলোনা।

আগামী বুধবার পিএসজির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠতে ঘরের মাঠের ওই ম্যাচে ভালো ব্যবধানে জিততে হবে তাদেরকে। কেননা প্রথম লেগ হেরে ১-০ গোলে পিছিয়ে আছে ইউরোপের রেকর্ড চ্যাম্পিয়নরা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির সাথে মাদ্রিদে যাচ্ছেন রামোস

পিএসজির সাথে মাদ্রিদে যাচ্ছেন রামোস

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

রোনালদোকে অনিরাপদ ও স্বার্থপর মনে হয়েছিল : সামি খেদিরা

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব

ডাগআউট ছেড়ে যুদ্ধের ময়দানে ইউরি ভার্নিডুব

শীত এলেই ঠান্ডা হয়ে যান রুদ্রিগো!

শীত এলেই ঠান্ডা হয়ে যান রুদ্রিগো!