মায়োর্কাকে হারিয়ে ধরাছোঁয়ার বাইরে রিয়াল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৬ এএম, ১৫ মার্চ ২০২২
মায়োর্কাকে হারিয়ে ধরাছোঁয়ার বাইরে রিয়াল

স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের জয়রথ ছুটেই চলছে। লা লিগা হোক কিংবা চ্যাম্পিয়ন্স লিগ, থামানোই যাচ্ছে না মাদ্রিদের রাজাদের। প্রতিটা ম্যাচেই ঝলক দেখিয়ে চলছেন রিয়ালের ফরাসি তারকা করিম বেনজেমা ও ব্রাজিলিয়ান সেনসেশন ভিনিসিয়াস জুনিয়র। এই দুইজনে ভর করে লা লিগায় রিয়াল মায়োর্কাকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিলো কার্লো আনচেলত্তির দল।

বাংলাদেশ সময় মঙ্গলবার (১৫ মার্চ) রাতে মায়োর্কার ঘরের মাঠে খেলতে নেমেছিল দুই দল। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় সহজ সুযোগ পেয়েছিল রিয়াল। তবে ভিনিসিয়াসের পাস থেকে বল পেয়ে বেনজেমার নেয়া কোনাকুনি শট হাত বাড়িয়ে কোনোমতে ঠেকিয়ে দেন মায়োর্কা গোলরক্ষক।

এরপর গোল মিসের মহড়ায় যোগ দেয় মায়োর্কাও। দুই দলই প্রথমার্ধের মিনিট বিশেক ধরে অগোছালো ফুটবল খেলতে থাক। ভাগ্য যেন আজ রিয়ালের সহায় ছিল না। ৪২ মিনিটে আরেকটা সহজ সুযোগ মিস করেন ভিনিসিয়াস। বেনজেমার পাসে তার শট দুর্বল করে দেন মায়োর্কা ডিফেন্ডার মাফেয়ো।

প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি দুই দলের কেউই। দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে আসে ম্যাচের প্রথম গোল। নিজেদের ডি-বক্সের বাইরে বলের নিয়ন্ত্রন হারান মায়োর্কা মিডফিল্ডার ইদ্রিসু বাবা। তাতেই বল পেয়ে যান বেনজেমা। সেই বলে ভিনিসিয়াস নিচু শটে মায়োর্কা গোলরক্ষককে পরাস্ত করে এগিয়ে নেন দলকে।

৭৭তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা নিজেই। ডি-বক্সে ভিনিসিউস ফাউলের শিকার হলে পেনাল্টি পায় রিয়াল। স্পট কিকে দলকে এগিয়ে নিতে কোনো ভুলই হয়নি ফরাসি তারকা। ৮২ মিনিটে আবারও বেনজেমার গোল। মার্সেলোর ক্রসে দারুণ হেডে ব্যবধান ৩-০ করেন ফরাসি ফরোয়ার্ড।

লা লিগার চলতি মৌসুমে ২২ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন বেনজেমা। এই জয়ে পয়েন্ট টেবিলে অনেকটা ধরাছোয়ার বাইরে চলে গেলো রিয়াল। সেভিয়ার চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে আছে তারা। ২৮ ম্যাচে ২০ জয় ও ৬ ড্রয়ে তাদের পয়েন্ট ৬৬। সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৫৬।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠেই ‘দুয়ো শুনলেন’ মেসি-নেইমার

মাঠেই ‘দুয়ো শুনলেন’ মেসি-নেইমার

অবশেষে রিয়াল মাদ্রিদেই যাচ্ছেন এমবাপে!

অবশেষে রিয়াল মাদ্রিদেই যাচ্ছেন এমবাপে!

রেফারিকে ‘শাসিয়ে’ কাঠগড়ায় পিএসজির মালিক

রেফারিকে ‘শাসিয়ে’ কাঠগড়ায় পিএসজির মালিক

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা

দুই রিয়াল কিংবদন্তিকে টপকে গেলেন বেনজেমা