শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২০ পিএম, ২২ এপ্রিল ২০২২
শিরোপা জয়ের দৌড়ে রিয়ালকে ‘লাকি’ বললেন আলভেজ

লা-লিগার চলমান মৌসুমের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছে রিয়াল মাদ্রিদ। শিরোপা জয়ের লড়াইয়ে লস ব্ল্যাঙ্কোসরা বেশ এগিয়েই আছে। বর্তমানে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার থেকে এগিয়ে আছে ১৫ পয়েন্টে। কার্যত কাকতালীয় কোন কিছু না ঘটলে চলমান মৌসুমে লা-লিগার শিরোপা রিয়াল মাদ্রিদই জিতবে। তবে বার্সেলোনো ফুটবলার দানি আলভেজ এবারের মৌসুমে শিরোপা দৌড়ে রিলা মাদ্রিদকে প্রচন্ড ভাগ্যবান বলছেন।

২০২১-২২ এর লা-লিগা মৌসুমে স্পেনের দুই শীর্ষ ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ শুরু করেছে বিপরীতভাবে। একদিকে শুরু থেকেই প্রতিটি ম্যাচে প্রতিপক্ষের উপর ছড়ি ঘুরিয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে বার্সেলোনা মৌসুম শুরু করেছে দুঃস্বপ্নের মত। টানা ব্যার্থতায় বার্সেলোনার অবস্থা ভয়াবহ। দল পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে গিয়েছিল। এর জেরে বরখাস্ত হয়েছিলেন হেড কোচ রোনাল্ড ক্যোমান।

এদিকে রিয়াল মাদ্রিদ কার্লো আনোচেলেত্তির অধীনে দারুণ পারফর্মেন্স করছে রিয়াল মাদ্রিদ। এরপর সাবেক কিউল কিংবদন্তি জার্ভি হার্ন্দান্দেজকে কোচ করে বার্সেলোনা। জাভির অধীনে আস্তে আস্তে ছন্দে ফিরতে থাকে বার্সা। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্ব ও ইউরোপা লিগে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও লা-লিগায় সর্বশেষ ১৮ ম্যাচে মাত্র ২টিতে হেরেছে কাতালানরা। সাফল্যের মধ্যে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ব্যার্নাব্যুতে পেয়েছে ৪-০ গোলের জয়।

তবে রিয়ালের এই সাফল্যে ভাগ্যকে কারণ বলে মনে করছেন বার্সেলোনা ফুটবলার দানি আলভেজ। নিজেদের দেরিতে ছন্দে ফেরার কারণেই রিয়াল এবার এত সহজে শিরোপা জিততে চলেছে বলে মনে করেন তিনি। 

বার্সেলোনার এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার বলেন, “তারা (রিয়াল মাদ্রিদ) ভাগ্যবান যে, আমরা আরও আগে স্বরুপে ফিরতে পারিনি। আমরা সবসময় অন্যভাবে প্রতিদ্বন্দ্বিতা করার পরিকল্পনা করি, কিন্তু শেষ পর্যন্ত জীবন তো এমনই। শিরোপা লড়াইয়ে আমাদের যোগ দিতে দেরি হয়ে গেছে এবং তাদের চ্যালেঞ্জ জানাতে আমাদের অনেক পরিশ্রম করতে হয়েছে।”

বার্সেলোনা দেরিতে জ্বলে ওঠায় রিয়াল মাদ্রিদকে নিজেদের ভাগ্যবান বলে মনে করতে বলেন তিনি। আলভেজ আরো যোগ করেন, “প্রতিদ্বন্দ্বীর শক্তি এবং লিগে তাদের অবস্থানের কারণে আমরা জানতাম যে লড়াই করা কঠিন হবে। আমি জোর দিয়েই বলছি, আমরা আরও আগে নিজেদের ফিরে না পাওয়ায় রিয়াল নিজেদের ভাগ্যবান ভাবতে পারে।”

২০০৮ সালে ক্যারিয়ারে প্রথমবারের বার্সেলোনায় যোগ দেন দানি আলভেজ। আট বছর ন্যূ-ক্যাম্পে কাটানোর পর ২০১৬ সালে বার্সেলোনা ছাড়েন। এরপর জুভেন্টাস, পিএসজি ও সাও পাওলোতে ৫ বছর কাটিয়ে ২০২১ সালে আবারো বার্সেলোনায় ফিরেন এই ডিফেন্ডার। প্রথম মেয়াদের ২৪৭ ম্যাচ খেলেছিলেন দানি আলভেস, গোল করেছিলেন ১৪টি। ২য় মেয়াদে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলেছেন এই ডিফেন্ডার, করেছেন ১ গোল। 

বার্সেলোনার জার্সি গায়ে দানি আলভেজ  জিতেছেন ১৪ লা-লিগা, ৪ কোপা দেল-রে, ৪ সুপারকোপা, ৩ চ্যাম্পিয়নস লিগ, ৩ উয়েফা সুপার কাপ, ৩ ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

সুপার লিগ কাণ্ডে রিয়াল-বার্সা-জুভেন্টাসকে শাস্তি দিতে পারবে উয়েফা

সুপার লিগ কাণ্ডে রিয়াল-বার্সা-জুভেন্টাসকে শাস্তি দিতে পারবে উয়েফা

ম্যাচ জিতেও সন্তুষ্ট নন বার্সেলোনা কোচ জাভি

ম্যাচ জিতেও সন্তুষ্ট নন বার্সেলোনা কোচ জাভি

১৯ বছর পর ন্যু ক্যাম্পে বার্সেলোনার টানা হার

১৯ বছর পর ন্যু ক্যাম্পে বার্সেলোনার টানা হার

ইউরোপা লিগে হেরে টিকিট নীতিতে পরিবর্তন আনছে বার্সেলোনা

ইউরোপা লিগে হেরে টিকিট নীতিতে পরিবর্তন আনছে বার্সেলোনা