ইউনাইটেডের মাঠে চেলসির দাপট, রোনালদোর গোলে রক্ষা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১২ এএম, ২৯ এপ্রিল ২০২২
ইউনাইটেডের মাঠে চেলসির দাপট, রোনালদোর গোলে রক্ষা

ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে দাপট দেখিয়ে খেললো চেলসি। দাপট ধরে রেখে প্রথমে এগিয়েও গিয়েছিল তারা। যদিও ক্রিস্টিয়ানো রোনালদোর কল্যাণে সমতায় ফিরতে বেশি সময়ও নেয়নি ম্যানইউ। তবে নিজেদের মাঠে পয়েন্ট হারিয়ে বেশ বেকায়দায় পড়ে গেল তারা। শীর্ষ চারে থেকে আসর শেষ করার বিষয়টি আরও কঠিন হলো।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দিনগত রাতে প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ওল্ড ট্র্যাফোর্ডে দুটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। চেলসির মার্কোস আলোনসো দলকে এগিয়ে দেওয়ার পর স্বল্প ব্যবধানেই সমতা টানেন ম্যানচেস্টার ইউনাইটেডের ক্রিস্টিয়ানো রোনালদো।

ম্যাচে সবদিক থেকেই আধিপত্য বিরাজ করে খেলেছে চেলসি। ৬৫ শতাংশ সময় বল দখলে রেখে ম্যানচেস্টার ইউনাইটেডের গোলবারে ২১টি শট নিয়েছিল তারা, যেখানে টার্গেট শট ছিল ৬টি। বিপরীতে ৩৫ শতাংশ সময় বল পাওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের ৬টি শটের মাঝে টার্গেট ছিল ৩টিতে।

ঘরের মাঠে চাপে থেকে গোল শূন্য ব্যবধানে প্রথমার্ধ শেষ করলেও দ্বিতীয়ার্ধে আর নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের ৬০তম মিনিটে ডান দিক থেকে জেমসের ক্রসে ডি-বক্সে হাভার্টজের হেড থেকে বল পেয়ে দারুণ এক ভলিতে গোল করেন আলোনসো।

১-০ গোল পিছিয়ে গেলেও সমতায় ফিরতে বেশি সময় নেয়নি ম্যানচেস্টার ইউনাইটেড। মাত্র দুই মিনিট পরেই দলকে সমতায় ফেরান পর্তুগিজ তারকার ক্রিস্টিয়ানো রোনালদো। ৬২তম মিনিটে দারুণ এক শটে চেলসি জালে বল পাঠান রোনালদো।

প্রিমিয়ার লিগে চেলসির বিপক্ষে রোনালদোর এটিই প্রথম গোল। এর আর কোন গোল না হওয়ায় পয়েন্ট ভাগ করে নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

চেলসির বিপক্ষে নিজেদের মাঠে জয় বঞ্চিত হওয়ায় লিগে টানা তিন ম্যাচে জয়হীন থাকলো ম্যানচেস্টার। গত দুই ম্যাচে লিভারপুলের বিপক্ষে ৪-০ এবং আর্সেনালের বিপক্ষে ৩-১ গোলে হারের স্বাদ পেয়েছিল তারা। ফলে ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে ৬ নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য শীর্ষ চারে ফেরা বেশ কঠিন হয়ে পড়েছে।

অন্যদিকে, এক ম্যাচ পর চেলসি আবারও পয়েন্ট হারালেও সেরা চারের লড়াইয়ে বেশ ভালোভাবেই টিকে রয়েছে। ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান তিন নম্বরে। সমান ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে চারে আর্সেনাল এবং ৫৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে টটেনহ্যাম হটস্পার। আর ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসি ছাড়ছেন জার্মান ডিফেন্ডার অ্যান্তেনিও রুডিগার

চেলসি ছাড়ছেন জার্মান ডিফেন্ডার অ্যান্তেনিও রুডিগার

ম্যানইউ অধিনায়কের বাড়িতে বোমা হামলার হুমকি

ম্যানইউ অধিনায়কের বাড়িতে বোমা হামলার হুমকি

ম্যাচ হেরে নিজেদের মাঠকেই দুষছেন চেলসি কোচ টুখেল

ম্যাচ হেরে নিজেদের মাঠকেই দুষছেন চেলসি কোচ টুখেল

ম্যানইউকে উড়িয়ে শীর্ষে ফিরলো লিভারপুল

ম্যানইউকে উড়িয়ে শীর্ষে ফিরলো লিভারপুল