লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হার চান হামেস রদ্রিগেজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১১ মে ২০২২
লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হার চান হামেস রদ্রিগেজ

চ্যাম্পিয়নস লিগ ফাইনালে লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হার চান দলটির ফুটবলার হামেস রদ্রিগেজ। নাহ, নিজের সাবেক ক্লাবের প্রতি কোন ক্ষোভ থেকে এমন চাওয়া নয় রদ্রিগেজের। বরং লিভারপুলের ফুটবলার বন্ধু লুইজ দিয়াজের জন্যই লিভারপুলকে জয়ী দেখতে চান তিনি। 

রদ্রিগেজ বলেন, “লিভারপুল খুবই ভালো খেলছে এবং তাদের ‘লুচিতো’ (লুইজ) দিয়াজ রয়েছে। আমি চাই লুচো (লুইজ দিয়াজ) শিরোপা জিতুক।”

যদিও চ্যাম্পিয়নস লিগ ফাইনালের মত বড় মঞ্চে রিয়াল মাদ্রিদকে হারানো যে চাট্টিখানি কথা নয় সেটাও স্বীকার করেন এই কলম্বিয়ান। রদ্রিগেজ বলেন, “এই ধরণের ম্যাচগুলোতে রিয়াল মাদ্রিদ খুবই শক্তিশালী। আমরা কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে সেটা দেখেছি।”

রিয়াল মাদ্রিদ ও লিভারপুল দুই দলই নাটকীয় ভাবে চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমের ফাইনালে উঠেছে। নিজেদের মাঠে প্রথম লেগে ২-০ গোলে জেতার পর ভিয়ারিয়ালের মাঠে প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে অলরেডরা এরপর দ্বিতীয়ার্ধে নিজেদের চেনা ছন্দে ফিরে এসে ভিয়ারিয়ালকে ৩-২ গোলে হারায় তারা। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলের ব্যবধানে ফাইনাল নিশ্চিত হয় ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

অন্যদিকে রিয়াল মাদ্রিদ এককথায় সেমি-ফাইনালে প্রত্যাবর্তনের জন্ম দিয়ে ফাইনালে উঠেছে। দ্বিতীয় লেগে নিজেদের মাঠে ৮৯ মিনিট পর্যন্ত দুই লেগ মিলিয়ে দুই গোলে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। পরবর্তীতে ৯০তম মিনিটে একটি এবং ইনজুরি সময়ে আরও একটি গোল করে সমতায় ফেরে। এতেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর অতিরিক্ত সময়ে বেনজেমার করা গোলে করে দুই লেগ মিলিয়ে ৬-৫ গোলের ব্যবধানে ফাইনাল নিশ্চিত করে কার্লো আনচেলত্তির দল।

২০১৪ বিশ্বকাপে দারুণ পারফর্মেন্স করেন রদ্রিগেজ। বিশ্বকাপের পরেই রিয়াল মাদ্রিদে যোগ দিয়ে সাড়া ফেলে দেন তিনি। যদিও রিয়াল মাদ্রিদ অধ্যায় খুব একটা সুখকর হয়নি তার জন্য। ২০১৭ সালে তাকে ধারে বায়ার্ন মিউনিখে পাঠায় রিয়াল মাদ্রিদ। দুই মৌসুম পর ২০১৯ সালে মাদ্রিদে ফিরে আসেন। 

২০২০ সালে পাকপাকিভাবে বার্নাব্যু ছেড়ে ইংলিশ ক্লাব এভারটনে যোগ দেন এই কলম্বিয়ান। কিন্তু এভারটনেও বেশিদিন খেলতে পারেননি তিনি। মাত্র ১ বছরের মাথায় ২০২১ সালের সেপ্টেম্বরে কাতারের ক্লাব আল-রায়হানে যোগ দেন রদ্রিগেজ।  

রিয়াল মাদ্রিদের হয়ে ৮৫ ম্যাচে মাঠে নেমেছেন হামেস। রিয়ালের জার্সি গায়ে ২৯টি গোল রয়েছে তার নামের পাশে। বর্তমানে কাতারের ক্লাব আল-রায়হানের হয়ে ১১ ম্যাচে মাঠে নেমছেন রদ্রিগেজ, গোল করেছেন ৪টি। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে রুডিগার

চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে রুডিগার

অ্যাস্টন ভিলাকে হারিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল

অ্যাস্টন ভিলাকে হারিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লিভারপুল

প্রিমিয়ার লিগের সাফল্য নিয়ে লিভারপুলকে খোঁচা গার্দিওয়ালার

প্রিমিয়ার লিগের সাফল্য নিয়ে লিভারপুলকে খোঁচা গার্দিওয়ালার