টানা পঞ্চমবার বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা লেভানডোভস্কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ পিএম, ১৫ মে ২০২২
টানা পঞ্চমবার বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা লেভানডোভস্কি

বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার পর থেকেই গোলমেশিন হয়ে উঠেছেন রবার্ট লেভানডোভস্কি। টানা পঞ্চমবারের মতো বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই পোলিশ স্ট্রাইকার। শুধু তাই নয়, সপ্তমবারের মতো জার্মান শীর্ষ লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন এই ফুটবলার।

শনিবার (১৪ মে) ২০২১-২২ মৌসুমে নিজেদের শেষ ম্যাচে ভলসবুর্গের বিপক্ষে মাঠে নেমেছিল বায়ার্ন মিউনিখ। এই ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে ২-২ গোলে ম্যাচ ড্র করলেও গোল করেন রবার্ট লেভানডোভস্কি। এতেই বুন্দেসলিগার সর্বোচ্চ গোলদাতা হিসেবে মৌসুম শেষ করেন এই পোলিশ স্ট্রাইকার।

চলতি ২০২১-২২ মৌসুমে ক্লাবটির হয়ে ৩৪ ম্যাচে ৩৫ গোল করেন তিনি। এই নিয়ে টানা পাঁচ মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন লেভানডোভস্কি। আর এ নিয়ে বুন্দেসলিগায় সাত মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

এর আগে বুন্দেসলিগায় সাত মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন জার্মান কিংবদন্তি ফুটবলার জার্ড মুলার। ১৯৬৪ থেকে ১৯৭৯ সালের মধ্যে এই রেকর্ড গড়েন এই কিংবদন্তি ফুটবলার।

বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার পর জার্ড মুলারের আরও দুইটি রেকর্ড ভেঙেছেন। শেষ ২০২০-২১ মৌসুমে বাভারিয়ানদের জার্সিতে ৪১ গোল করেছিলেন লেভানডোভস্কি। এটাই বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড। এর আগে এই রেকর্ড দখলদার ছিলেন জার্ড মুলার। ১৯৭১-৭২ মৌসুমে বাভারিয়ানদের ৪০ গোল করেছিলেন মুলার।

এছাড়াও চলতি ২০২১-২২ মৌসুমে ৩৪ গোল করে টানা পাঁচ মৌসুমে ৩০ বা তার অধিক গোলের রেকর্ড গড়েন লেভানডোভস্কি। এর আগে এককভাবে এই রেকর্ডের অধিকারী ছিলেন জার্ড মুলার। ১৯৬৯ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত টানা পাঁচ মৌসুমে ৩০ এর অধিক করে গোল করেছিলেন এই জার্মান কিংবদন্তি।

চলতি ২০২১-২২ মৌসুমে বল পায়ে দারুণ ছন্দে ছিলেন লেভানডোভস্কি। এই সময়ে ৪৬ ম্যাচ খেলে ৫০ গোল করেছেন এই পোলিশ তারকা।

আসন্ন ২০২২-২৩ মৌসুমের আগে লেভানডোভস্কির বায়ার্ন ছাড়ার গুঞ্জন রয়েছে। নতুন কোনো ক্লাবে যোগ না দিলে বুন্দেসলিগায় জার্ড মুলারকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে তার।

বায়ার্ন মিউনিখের হয়ে ৩৮৪ ম্যাচে ৩১২ গোল করেছেন রবার্ট লেভানডভস্কি। একমাত্র ফুটবলার হিসেবে তার উপরে আছেন জার্ড মুলার। তিনি ৪২৭ ম্যাচে করেছেন ৩৬৫ গোল। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর  


শেয়ার করুন :


আরও পড়ুন

দেম্বেলেকে পেতে চায় বায়ার্ন মিউনিখ

দেম্বেলেকে পেতে চায় বায়ার্ন মিউনিখ

বায়ার্ন মিউনিখ ছাড়ছেন লেভানডোভস্কি

বায়ার্ন মিউনিখ ছাড়ছেন লেভানডোভস্কি

করিম আদেয়েমি: ডর্টমুন্ডের ‘সোনার হরিণ’কে বর্জন করেছিল বায়ার্ন

করিম আদেয়েমি: ডর্টমুন্ডের ‘সোনার হরিণ’কে বর্জন করেছিল বায়ার্ন

বায়ার্নে আরও দুই মৌসুম থাকছেন টমাস মুলার

বায়ার্নে আরও দুই মৌসুম থাকছেন টমাস মুলার