লিভারপুলকে সমীহ করলেও নিজেদের সেরা ভাবছেন রোনালদো

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৩ মে ২০১৮
লিভারপুলকে সমীহ করলেও নিজেদের সেরা ভাবছেন রোনালদো

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড ক্রিস্টিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালকে সামনে রেখে প্রতিপক্ষ লিভারপুলের আক্রমণভাগকে সমীহের চোখেই দেখছেন। যদিও তার মতে নিজ দল রিয়াল মাদ্রিদই এক্ষেত্রে এগিয়ে রয়েছে।

পর্তুগীজ এ তারকা বলেছেন, ‘দুই বছর আগের স্মৃতি তারা আমাকে মনে করিয়ে দিচ্ছে যখন তিনজন দ্রুততম খেলোয়াড় মাদ্রিদের আক্রমণভাগ নিয়ন্ত্রণ করতো।’

লিভারপুলের চির প্রতিদ্বন্দ্বী হিসেবে রোনালদোর ম্যানচেস্টার ইউনাইটেডে খেলার অভিজ্ঞতা রয়েছে। এবার ক্যারিয়ারে পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবেন এ রিয়াল সুপারস্টার। মাদ্রিদও টানা তৃতীয় শিরোপার জন্য লড়াই করবে। আর গত দুই আসরের মত এবারও শিরোপা নিজেদের কাছে রেখে দেবার ব্যাপারে দারুন আত্মবিশ্বাসী রোনালদো।

বলেন, ‘লিভারপুলের প্রতি আমার অগাধ শ্রদ্ধা রয়েছে। কিন্তু আমি মনে করি মাদ্রিদ কিছুটা হলেও এগিয়ে। আমরা যে ইতিহাত রচনা করেছি সেটা সবাইকে বুঝতে হবে। এখন সেই অভিজ্ঞতা আবারও কাজে লাগানোর সুযোগ এসেছে। এটা হবে আরও একটি ইতিহাস। আমরা সত্যিকার অর্থেই এর জন্য পুরোপুরি প্রস্তুত।’

চলতি মাসের শুরুতে মৌসুমের দ্বিতীয় এল ক্ল্যাসিকোতে গোঁড়ালির ইনজুরিতে পড়েছিলেন রোনালদো। যা নিয়ে পুরো দল বেশ শঙ্কায় ছিল। যদিও গত সপ্তাহে ভিয়ারেলের বিপক্ষে লিগের শেষ ম্যাচে প্রায় ঘণ্টাখানেক মাঠে ছিলেন রোনালদো। শেষ ১০টি লিগ ম্যাচে রোনালদো ১৭টি গোল করেছেন।

এ সম্পর্কে তিনি বলেন, শনিবারের ফাইনালের জন্য আমি পুরো ফিট। আশা করছি সম্ভব হলে গোলও পাব। কিন্তু গুরুত্বপূর্ণ হচ্ছে দলের জয়। এখানে মুখ্য নয় কে গোল করলো, ইতিহাস কিভাবে রচিত হলো।

এবারের লা লিগায় বার্সেলোনার থেকে ১৩ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থান নিয়েই গ্যালাকটিকোকে সন্তুষ্ট থাকতে হয়েছে। আর তাই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে কিছুটা হলেও এ হতাশা ভুলতে চায় রিয়াল। রোনালদোর বলেন, এই শিরোপাটা আমি অনেক পছন্দ করি। এখানে জিততে হলে বিশ্বের সেরা দলগুলোকে হারাতে হয়। চ্যাম্পিয়ন্স লিগে আমার এবারের মৌসুমটা দারুন কেটেছে। গ্রুপ পর্বের সবকটি ম্যাচে গোল পেয়েছি। ব্যক্তিগত ভাবে এটা আমাকে দারুনভাবে উৎসাহিত করছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনালের জন্য প্রস্তুত রিয়াল

ফাইনালের জন্য প্রস্তুত রিয়াল

পরামর্শক হিসেবে ঢাকায় গ্যারি কারস্টেন

পরামর্শক হিসেবে ঢাকায় গ্যারি কারস্টেন

দু’পায়া মেসির গোল্ডেন সু এখন পাঁচটি

দু’পায়া মেসির গোল্ডেন সু এখন পাঁচটি

বিশ্বকাপ নিয়ে সতীর্থদের পরামর্শ দিলেন পগবার

বিশ্বকাপ নিয়ে সতীর্থদের পরামর্শ দিলেন পগবার