বিশ্বকাপ নিয়ে সতীর্থদের পরামর্শ দিলেন পগবার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ পিএম, ১৯ মে ২০১৮
বিশ্বকাপ নিয়ে সতীর্থদের পরামর্শ দিলেন পগবার

রাশিয়া ২০১৮ ফুটবল বিশ্বকাপের ফাইনাল খেলার লক্ষ্যে দলের সতীর্থদের ইতিবাচক মানসিকতার সাথে কৌশলগত সামর্থ্যের দিকে মনোযোগী হতে পরামর্শ দিয়েছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। ম্যানচেস্টার ইউনাইটেডের ২৫ বছর বয়সী এ তারকা খেলোয়াড় এবং ২০১৬ সালে ইউরো আসরে ফ্রান্সের হয়ে ফাইনাল খেলা পগবা এ পরামর্শ দিয়েছেন।

বিশ্বকাপ নিয়ে বিবিসিকে দেয়া নিজের মতামতে তিনি বলেন, ‘কৌশলগত সামর্থ্যে রাশিয়ায় ভালো করবে ফ্রান্স। ফ্রান্স স্কোয়াড নিয়ে আমি বেশ আত্মবিশ্বাসী। আমি নিশ্চিত, এ বিশ্বকাপে আমরা কিছু একটা করতে পারব। তবে আমরা অতিমাত্রায় আত্মবিশ্বাসী হতে চাই না। আমাদের ভালো একটি দল আছে কিন্তু বিশ্বকাপও আপনার মাথায় আছে। এটি শুধুমাত্র টেকনিকই নয়। এটি টিম স্পিরিট, কৌশলের চেয়ে এটি অনেক বেশি মানসিক। আমরা এ ব্যাপারে অনেক বেশি সর্তক।’

১৯৯৮ বিশ্বকাপের শিরোপা জয় করেছিল ফ্রান্স। ২০০৬ সালের আসরের ফাইনালে ওঠলেও শিরোপায় স্পর্শ করা হয়নি। বিশ্বকাপের আসন্ন আসরে ‘সি’ গ্রুপে খেলবে ফ্রান্স। গ্রুপে প্রতিপক্ষ হিসেবে রয়েছে ডেনমার্ক, অস্ট্রেলিয়া ও পেরু। ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্ব মঞ্চে নিজেদের মিশন শুরু করবে ফ্রান্স।

বিশ্বকাপ শুরুর আগে ম্যানচেস্টার ইউনাইটেডে তার ভবিষ্যৎ নিয়ে চিন্তা সত্ত্বেও দলের হয়ে নিজের দ্বিতীয় মেয়াদে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে বদ্ধপরিকর।

২০১৬ সালে জুভেন্টাস ছেড়ে ম্যান ইউ’তে যোগ দেন পগবা। তাকে দলে নিতে রেকর্ড ৮৯ মিলিয়ন ইউরো খরচ করে ম্যান ইউ। পগবার যোগদানের পর ইউরোপা ও লিগ কাপ জিততে পারে ম্যান ইউ এবং যদি এফএ কাপে চেলসিকে হারাতে পারে তবে শনিবার আরও একটি শিরোপা স্বাদ নিতে পারবেন পগবা।

তিনি বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ ও প্রিমিয়ার লিগ জিতলে ভালো হবে। খুবই ভালো হবে। একটি দলের জন্য আপনি এই শিরোপাগুলো জিততে চাইবেন, আপনি খেলে জিততে চাইবেন। আপনি সেরা ফুটবল খেলতে পারেন এবং এটিই সত্যি। আমরা খেলতে চাই এবং উপভোগ করতে চাই কিন্তু আপনি যদি শিরোপা জিততে না পারেন, এটি দেখতে ভালো, এটি দেখতে ভালো কিন্তু আপনি কিছুই জিততে পারেননি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বুফনকে চায় পিএসজি

বুফনকে চায় পিএসজি

ম্যানসিটিতে চুক্তির মেয়াদ বাড়ালেন গার্দিওলা

ম্যানসিটিতে চুক্তির মেয়াদ বাড়ালেন গার্দিওলা

রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

রাশিয়া বিশ্বকাপে দৃষ্টি কাড়বেন যারা, শীর্ষে রোনালদো

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি

বিশ্বকাপে আর্জেন্টিনার প্রাথমিক দলে লো চেলসো, ইকার্ডি