হেরেও ইউরোপা লিগ নিশ্চিত করলো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৯ পিএম, ২২ মে ২০২২
হেরেও ইউরোপা লিগ নিশ্চিত করলো ম্যানচেস্টার ইউনাইটেড

চ্যাম্পিয়নস লিগ স্বপ্ন আগেই ধূলিসাৎ হয়েছে। ইউরোপা লিগে অংশগ্রহণ নিশ্চিত করতে শুধু জয় পেলেই হতো ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু এই ম্যাচেই কিনা তারা ০-১ গোলের ব্যবধানে হেরে বসলো ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে। যদিও এই হারে খুব একটা ক্ষতি হয়নি তাদের। 

ইউরোপা লিগে খেলার জন্য ইউনাইটেডের সাথে দৌড়ে ছিল ওয়েস্টহাম ইউনাইটেড। ম্যানইউয়ের মতো তারাও হেরে গেছে ব্রাইটনের বিপক্ষে। তাই নিজেরা হারলেও প্রতিদ্বন্দ্বীর হারে সেটা পুষিয়ে গেছে দলটির। ফলে হেরেও ইউরোপা লিগ নিশ্চিত হয়ে গেছে ম্যানচেস্টার ইউনাইটডের। 

রোববার (২২ মে) ইউরোপা লিগ নিশ্চিত করতে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড। জয়ের বিকল্প নাই এরকম ম্যাচেই দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই খেলতে নামে দলটি। দিনশেষে পর্তুগিজ তারকার অভাবটা থেকেই গেল। 

ম্যাচের ১৪তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ এক সুযোগ পেয়েছিল ইউনাইটেড। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের এডিসন কাভানির দুর্বল শটের সামনে বাধা হয়ে দাড়ান ক্রিস্টাল প্যালেসের গোলরক্ষক। প্রথমার্ধে ক্রিস্টাল প্যালেসের ডি বক্সের সামনে একাধিক বলের দখল হারিয়েছেন ইউনাইটেডের ফুটবলাররা।  

একের পর এক আক্রমণ করলেও একটাও কাজে লাগাতে পারেনি রেড ডেবিলরা। বরং বিরতিতে যাওয়ার আট মিনিট আগে এক গোল হজম করতে হয়েছে ইউনাইটেডকে। ম্যাচের ৩৭তম মিনিটে প্যালেসের দোহার গোলার মত শট খুজে নেয় ইউনাইটেডের জাল। ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়ার বলের দিকে তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই করার ছিল না। 

এর আগে ম্যানচেস্টার ইউনাইটডকে দুইবার বাঁচিয়েছেন গোলরক্ষক ডি গিয়া। ২৬ ও ২৮ মিনিটে যথাক্রমে দোহা ও স্কুলুপের দারুণ দুইটি শট অসাধারন দক্ষতায় ফিরিয়ে দেন এই স্প্যানিশ গোলরক্ষক।  

প্রথমার্ধে বেশ কয়েকটি আক্রমণ করলেও প্যালেসের ডি বক্সে গিয়েই বলের দখল হারিয়ে ফেলেছেন ইউনাইটেডের ফুটবলাররা।বাকি সময়ে আর সমতায় না ফিরতে পারলে ০-১ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে বিরতিতে যায় ইউনাইটেড।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ম্যানচেস্টার ইউনাইটেড। বিরতি থেকে ফিরে ৪৮ মিনিটে দারুণ এক ফ্রি কিক নিয়েছিলেন ইউনাইটেডের পর্তুগিজ ফুটবলার ব্রুনো ফার্নান্দেজ। তবে তার ফ্রি কিক সহজেই ধরে ফেলেন ক্রিস্টাল প্যালেস গোলরক্ষক। 

ম্যাচের ৭৪তম মিনিটে সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিলো ইউনাইটেড। কর্ণার থেকে আসা ক্রসে টমিনাই ঠিকঠাক মাথা ছোঁয়াতে না পারলে হতাশ হতে ইউনাইটেড সমর্থকদেরকে। 

ম্যাচের বাকি সময়ে একাধিক আক্রমণ করলেও গোলের দেখা পাননি ইউনাইটেডের ফুটবলাররা। শেষ পর্যন্ত ওই এক গোলের ব্যবধানে হেরেই মাঠ ছাড়তে হয় রেড ডেভিলদের। 

যদিও এই হারে তারা খুব একটা ক্ষতিগ্রস্থ হয়নি। কারণ ইউরোপা লিগের দৌড়ে তাদের প্রতিদ্বন্দ্বী ওয়েস্টহামও ব্রাইটনের কাছে ১-৩ গোলের ব্যবধানে হেরে গেছে। মৌসুমের শেষ ম্যাচ শুরুর আগে ওয়েস্ট হামের চেয়ে দুই পয়েন্ট এগিয়ে ছিলো ইউনাইটেড। তাই দুই দলই হারায় পয়েন্টে কোন হেরফের হয়নি। ফলে হেরেও ইউরোপা লিগ নিশ্চিত হয়েছে রেড ডেবিলদের। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ষষ্ট স্থানে থেকে মৌসুম শেষ করলো ম্যানচেস্টার ইউনাইটেড।

স্পোর্টসমেইল২৪/এসকেডি   



শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান ফুটবলে দলবদল: ক্লাবগুলোর লক্ষ্য যারা   

ইউরোপিয়ান ফুটবলে দলবদল: ক্লাবগুলোর লক্ষ্য যারা  

পগবাকে ‘চেনেন না’ জুভেন্টাস কোচ অ্যালেগ্রি

পগবাকে ‘চেনেন না’ জুভেন্টাস কোচ অ্যালেগ্রি

রোনালদোকে দলে চান ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ

রোনালদোকে দলে চান ইউনাইটেডের নতুন কোচ টেন হাগ

বেকহামের আশা ইউনাইটেডেই থাকবেন রোনালদো

বেকহামের আশা ইউনাইটেডেই থাকবেন রোনালদো