চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলবেন বেল-হ্যাজার্ড!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ পিএম, ২৫ মে ২০২২
চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলবেন বেল-হ্যাজার্ড!

রিয়াল মাদ্রিদ একাদশে ইডেন হ্যাজার্ড ও গ্যারেথ বেলের পাওয়া খুবই বিরল দৃশ্য ! নিয়মিত একাদশে এ দু'জনের জায়গা নেই বললেই চলে। তবে মজার ব্যাপার হলো, এই দু’জনকেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলাতে চান রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। এমনই ইঙ্গিত দিয়েছেন লস ব্লাঙ্কোস বস। 

২০১৯ সালে ইংলিশ ক্লাব  ছেড়ে রিয়াল মাদ্রিদে জমিয়েছেন বেলজিয়ান ফুটবলার ইডেন হ্যাজার্ড। এরপর থেকে মাঠের বদলে তার বন্ধুত্ব গড়ে উঠেছে ইনজুরির সঙ্গে! মাঝেমধ্যে রিয়াল সমর্থেকরাই ভুলে যান তাদের দলে হ্যাজার্ড নামে একজন ফুটবলার রয়েছেন। রিয়াল ক্যারিয়ারে মাঠের বাইরেই বেশি সময় কাটে তার! 

অন্যদিকে হ্যাজার্ডের মতো ফিটনেস ইস্যু না থাকলেও কোচের গুডবুকে কখনোই নাম তুলতে পারেননি গ্যারেথ বেল। মাঝেমধ্যে তো একাদশ দুরের কথা স্কোয়াডেও জায়গা হয় না তার। ইতিমধ্যে রিয়ালের সাথে চুক্তি মেয়াদ শেষ হয়েছে। যতদ্রুত সম্ভব বার্নাব্যু ছেড়ে যাবেন ওয়েলস ফুটবলার। রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ ফাইনালই তার শেষ ম্যাচ। 

চলতি বছরের এপ্রিলে লা-লিগায় গেতাফের বিপক্ষে ১৬ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন বেল। এরপর থেকেই মাঠের বাইরে তিনি। অন্যদিকে হ্যাজার্ড হয়তো নিজেও ভুলে গেছেন শেষ কবে মাঠে নেমেছেন। চলতি বছরের ফেব্রুয়ারিতে সর্বশেষ তাকে লা-লিগায় একটি ম্যাচে ২৬ মিনিটের জন্য মাঠে দেখা গিয়েছিল। 

এমন দু’জনকেই চ্যাম্পিয়নস লিগ ফাইনালে খেলানোর ইঙ্গিত দিয়েছেন রিয়াল বস কার্লো আনচেলেত্তি। তিনি বলেন, “হ্যাজার্ড খুব ভালো অনুশীলন করেছে। সে ফাইনালে (চ্যাম্পিয়নস লিগ) খেলতে পারে। বেলও (গ্যারেথ) খেলবে হয়তো।”   

দলের সবারই খেলারই সম্ভাবনা রয়েছে বলে জানান আনচেলেত্তি। বলেন, “সবাই খেলতে পারে। এক মিনিটের জন্য হোক বা দশ মিনিটের জন্য সেটা ব্যাপার না। দলে কোনো সমস্যা নেই। মার্সেলোর ছোট সমস্যা ছিল তবে সে সেরে উঠবে। 

চ্যাম্পিয়নস লিগের ফাইনালকে সামনে রেখে দলের সবাই খুবই আত্মবিশ্বাসী বলে জানান রিয়াল বস। তিনি আরও যোগ করেন, দল খুবই সুখি, মনোযোগী এবং দলের খুব ভালো পরিবেশ রয়েছে।” 

চলতি বছরের ২৮ মে প্যারিসে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনালের মহারণ। ফাইনালের মঞ্চে ইংলিশ জায়ান্ট লিভারপুলের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। সবশেষ চার বছর আগে ২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল  দুই দল।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :