বেলজিয়ামকে গোলবন্যায় ভাসালো নেদারল্যান্ডস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৪ এএম, ০৪ জুন ২০২২
বেলজিয়ামকে গোলবন্যায় ভাসালো নেদারল্যান্ডস

ফিফা র‍্যাংকিংয়ে বেলজিয়ামের চেয়ে আট ধাপ পিছিয়ে নেদারল্যান্ডস। নেশনস কাপে বেলজিয়ামের পক্ষেই বাজি ধরার লোক ছিল বেশি। কিন্তু হলো উল্টোটা। ডাচদের সাড়াশি আক্রমণে মাথা তুলেই দাঁড়াতে পারলো না দুই নম্বর র‍্যাংকধারী বেলজিয়াম। তাদেরকে গোল বন্যায় ভাসিয়ে ৪-১ ব্যবধানে জয় তুলে নিলো ডাচরা।

বাংলাদেশ সময় শুক্রবার (৩ জুন) বেলজিয়ামের ব্রাসেলসে ম্যাচের ১৩তম মিনিটে প্রথম আক্রমণে উঠেন বেলজিয়ামের ডিফেন্ডার টিমোথি কাস্তাগন। তার শট বাধা পায় ক্রসবারে। পরের ২০ মিনিটে বেলজিয়ামের শিবিরে আক্রমণের পর আক্রমণ করে যায় নেদারল্যান্ডস। সাফল্য আসে ম্যাচের ৪০তম মিনিটে।

বার্সেলোনা তারকা ফ্রেংকি ডি জংয়ের পাস পেয়ে ২৫ গজ দূর থেকে বুলেট গতির শট নেন টটেনহ্যাম হটস্পারের ফরোয়ার্ড বেরহুইয়ান। তার শটের গতিমতি কিছুই বুঝতে পারেননি রিয়ালকে চ্যাম্পিয়নস লিগ জেতানো থিবো কর্তোয়া। তাতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় নেদারল্যান্ডস।

প্রথমার্ধে আর গোল পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধে নেমেই ৫১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেদারল্যান্ডস। এক সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে পরেন বার্সেলোনা ফরোয়ার্ড মেমফিস ডিপাই। ডান পায়ের শটে বাকি কাজটাও সহজেই সারেন এই ডাচ তারকা।

দ্বিতীয় গোলের ১০ মিনিট আরেকবার বেলজিয়ামের শিবিরে আক্রমণ করে বসে ডাচরা। ৬১তম মিনিটে ডালে ব্লিন্ডের পাসে কর্তোয়াকে বোকা বানান ডামফ্রিস। গোলের নেশায় পেয়ে বসা ডাচদের পক্ষে চার নাম্বার ও নিজের দ্বিতীয় গোলটি করেন মেমফিস।

৬৪তম মিনিটে ভার্জিল ফন ডাইকের ক্রসে ব্লিন্ডের হেডে পাওয়া পাস দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে হাফ ভলিতে কর্তোয়াকে অসহায় করে ফেলেন মেমফিস। এ নিয়ে জাতীয় দলের হয়ে মেমফিসের গোল হলো ৪১টি। যোগ করা সময়ে বেলজিয়ামের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন বাতসুয়াই।

নিজেদের পরের ম্যাচে বুধবার (৮ জুন) পোল্যান্ডের বিপক্ষে খেলবে বেলজিয়াম। একই দিন ওয়েলসের মুখোমুখি হবে নেদারল্যান্ডস।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে ডেনমার্কের চমক

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে ডেনমার্কের চমক

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

ন্যাশনস লিগের পরিকল্পনা হাস্যকর: ক্লপ

ন্যাশনস লিগের পরিকল্পনা হাস্যকর: ক্লপ

নেশনস লিগে নাম লেখাচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল

নেশনস লিগে নাম লেখাচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিল