বার্সেলোনাতেই থাকতে চান ফ্রাংকি ডি ইয়ং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০০ পিএম, ৩১ মে ২০২২
বার্সেলোনাতেই থাকতে চান ফ্রাংকি ডি ইয়ং

বার্সেলোনার ডাচ মিডফিল্ডার ফ্রাংকি ডি ইয়ংয়ের ক্লাব ছাড়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরেই। আয়্যাক্সের সাবেক কোচ এরিক টেন হাগ ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হয়ে আসার পর থেকে এই গুঞ্জনের পালে আরও হাওয়া লেগেছে। এ বিষয়ে এতদিন মুখে কুলুপ এঁটে ছিলেন ইয়ং। তবে অবশেষে মুখ খুললেন, বললেন তিনি বার্সেলোনাতেই থাকতে চান।

২০১৯ সালে নেদারল্যান্ডসের ক্লাব আয়্যাক্স থেকে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় গিয়েছিলেন ইয়ং। তিন বছরে বার্সেলোনার মাঝ মাঠের অন্যতম ভরসা হয়ে উঠেছেন তিনি। যদিও একমাত্র কোপা দেল রে ছাড়া আর কিছুই এখনো জেতা হয়নি ইয়ংয়ের।

বার্সেলোনা আর্থিক সংকট মেটাতে ইয়ংকে বিক্রি করতে রাজি এমন খবর প্রকাশ করেছিল স্প্যানিশ সংবাদমাধ্যম। অন্যদিকে ইয়ং আয়াক্সে থাকাকালীন আয়্যাক্সের কোচ ছিলেন এরিক টেন হাগ। প্রিয় শিষ্যকে ইউনাইটেডে পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন তিনি। সব মিলিয়ে ইয়ংয়ের বার্সেলোনা অধ্যায় শেষ হয়ে যাবে বলেই ধারণা করছিলেন ফুটবল বিশেষজ্ঞরা।

তবে ইয়ংকে বিক্রি করার বিরুদ্ধে ছিলেন বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। তিনি ইয়ংকে তার পরিকল্পনার মূল অংশ হিসেবে অভিহিত করেন। আর এবার ডি ইয়ং নিজেই বার্সেলোনার থাকার ইচ্ছা জানালেন। বর্তমানে নেদারল্যান্ডসের হয়ে নেশনস কাপের জন্য প্রস্ততি নিচ্ছেন তিনি। সেখানেই তার ক্লাব ছাড়া না ছাড়া নিয়ে সমস্ত গুঞ্জনের উত্তর দিলেন ইয়ং।

স্বপ্নের ক্লাবে বার্সেলোনা ছাড়ার কথা তিনি ভাবছেন না। ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে তার দলবদলের গুঞ্জন সম্পর্কে কিছুই জানেন না ইয়ং। তিনি বলেন, “আমার কাছে কোনো তথ্য নেই (ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়া)। অথবা তারা (বার্সেলোনা) আমাকে এখনও কিছু বলেনি। আমার মনে হয় না এমন কিছু হবে।“

বার্সেলোনাতে যাওয়ার সিদ্ধান্ত নিয়ে তিনি কখনোই অনুশোচনা করেন না বলে জানান এই ডাচ মিডফিল্ডার। বলেন, “ছোট বেলা থেকেই বার্সেলোনা আমার স্বপ্নের ক্লাব। আমি এখানে (বার্সেলোনা) এখন পর্যন্ত যা জিতেছি তার চেয়ে বেশি জিততে চাই। আমি কখনোই বার্সেলোনায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে অনুশোনায় ভুগি না।”

তবে তিনি যা বলছেন তার সাথে কোথাও কোনো চুক্তি নিয়ে সম্পর্ক নেই বলেও মনে করিয়ে দেন ইয়ং। “আমি যা বলছি তার সাথে চুক্তি বা অন্য আনুষ্টানিক কিছুর সম্পর্ক নেই। এই মুহূর্তে (দলবদল) এসবের প্রশ্নই ওঠে না“ যোগ করেন ফ্রাংকি ডি ইয়ং।

বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৯৮টি ম্যাচ খেলেছেন ইয়ং। বার্সেলোনার মাঝ মাঠে কোচ জাভির অন্যতম ভরসা এই ডাচ মিডফিল্ডার। বার্সেলোনা তাকে বিক্রি করতে চাইলেও কোচ জাভি চান তাখে রেখে দিতে। এবার ইয়ং নিজেও থাকার ইচ্ছা জানালেন। দেখা যাক শেষ পর্যন্ত ডি ইয়ংয়ের ভবিষ্যৎ কোথায় গিয়ে দাঁড়ায়। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

বেলজিয়ামকে হতাশায় ডোবালেন কোর্তোয়া

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

২০২৬ বিশ্বকাপেও খেলতে পারেন মেসি!

কাতার বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় জানাবেন ডি মারিয়া

কাতার বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় জানাবেন ডি মারিয়া

বার্সেলোনার হয়ে সারাজীবন খেলতে চাই: ফাতি

বার্সেলোনার হয়ে সারাজীবন খেলতে চাই: ফাতি