ঘরের মাঠে জার্মানিকে রুখে দিলো ইতালি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৩ এএম, ০৫ জুন ২০২২
ঘরের মাঠে জার্মানিকে রুখে দিলো ইতালি

ফাইনালিসিমায় আর্জেন্টিনার কাছে বিধ্বস্ত হওয়ার পর নেশনস কাপে ভিন্ন পরিকল্পনা নিয়ে মাঠে নামলো ইতালি। তাতে খানিকটা শক্তি বাড়লো বটে কিন্তু জয়ের দেখা পেলো না দলটি। জয় না পেলেও ঘরের মাঠে শক্তিশালী জার্মানিকে ১-১ গোলে রুখে দিয়েছে আজ্জুরিরা।

বাংলাদেশ সময় শনিবার (৪ জুন) রাতে ইতালির বোলোনিয়ায় ‘এ’ লিগের তিন নম্বর গ্রুপের ম্যাচটিতে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাস নিয়ে খেলতে থাকে জার্মানি। এই সময় ইতালির রক্ষণকে ব্যস্ত রেখে বেশ ভালোভাবেই পরীক্ষা নেয় জার্মানরা। প্রতিটি পরীক্ষাই উতরে যায় ইতালি।

প্রতিপক্ষের আক্রমণ সামলে ম্যাচে প্রথম গোলের সুযোগটি তৈরী করে ইতালি। ৩৫তম মিনিটে আচমকা দূর পাল্লার শট নেন জানলুকা স্কামাক্কা। তবে তার সামনে বাঁধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।। তিন মিনিট পর সুবর্ণ সুযোগ নষ্ট করেন সের্গে জিনাব্রি। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও উড়িয়ে মারেন বায়ার্ন মিডফিল্ডার।

বিরতির আগে আর গোলের সুযোগ পায়নি কোনো দলই। দ্বিতীয়ার্ধে শুরুটা বেশ ভালো করে ইতালি। তবে গোলের দেখা পেতে খানিক বেশি সময় অপেক্ষা করতে হয় দর্শকদের। ৭০তম মিনিটে আসে সেই সুযোগ। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে বল পেয়ে জাস্ট পা ছুঁইয়ে দেন লরেন্সো পেল্লেগ্রিনি।

এগিয়ে গিয়েও আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি ইতালিয়ানদের। তাদের গোলের ঠিক তিন মিনিট পরই সমতায় ফেরায় জার্মানি। ৭৩তম মিনিটে জার্মানির একটি আক্রমণ ডি-বক্সে কয়েকবারের চেষ্টায়ও বিপদমুক্ত করতে পারেনি ইতালিয়ান ডিফেন্ডাররা। এই সুযোগে জোরাল শটে জানলুইজি দোন্নারুম্মাকে পরাস্ত করেন কিমিখ।

বাকি সময়ে আর কেউ কোনো সুযোগই তৈরি করতে পারেনি। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে। গ্রুপ পর্বের পরের ম্যাচে মঙ্গলবার (৭ জুন) জার্মানি ঘরের মাঠে খেলবে ইংল্যান্ডের বিপক্ষে। নিজেদের আঙিনায় ইতালির প্রতিপক্ষ হাঙ্গেরি।

অন্যদিকে গ্রুপের প্রথম ম্যাচে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে চমক দেখিয়েছে স্বাগতিক হাঙ্গেরি। এ নিয়ে ৬০ বছর পর ইংল্যান্ডকে হারালো তারা। সবশেষ ১৯৬২ সালের ইংল্যান্ডের বিপক্ষে জয় পেয়েছিল দলটি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠে এমন হারের প্রয়োজন ছিল: বেলজিয়াম কোচ

ঘরের মাঠে এমন হারের প্রয়োজন ছিল: বেলজিয়াম কোচ

বেলজিয়ামকে গোলবন্যায় ভাসালো নেদারল্যান্ডস

বেলজিয়ামকে গোলবন্যায় ভাসালো নেদারল্যান্ডস

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে ডেনমার্কের চমক

বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে ডেনমার্কের চমক

আন্দ্রে সিলভা যেটা পারে, সেটা রোনালদো পারতো না: পর্তুগাল কোচ

আন্দ্রে সিলভা যেটা পারে, সেটা রোনালদো পারতো না: পর্তুগাল কোচ