সাদিও মানের জন্য প্রস্তাব পাঠালো বায়ার্ন, ফিরিয়ে দিল লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৬ পিএম, ০৬ জুন ২০২২
সাদিও মানের জন্য প্রস্তাব পাঠালো বায়ার্ন, ফিরিয়ে দিল লিভারপুল

লিভারপুলে আর মন বসছে না সেনেগাল ফুটবলার সাদিও মানের। চুক্তি নবায়ন নিয়েও কোনো আলোচনা করেননি লিভারপুলের সাথে। ফুটবল পাড়ায় কান পাতলেই শোনা যাচ্ছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখই মানের পরবর্তী ঠিকানা হতে যাচ্ছে। বায়ার্ন থেকে মানের জন্য প্রস্তাবও পাঠানো হয়েছে লিভাপুলের কাছে। যদিও সে প্রস্তাব প্রত্যাখ্যান করেছে ইংলিশ ক্লাবটি।

২০২১-২২ মৌসুম শেষ হওয়ার আগে থেকে মানের লিভারপুল ছাড়ার গুঞ্জন ভাসছে। বেশ কয়েকটি সংবাদ সম্মেলনে মানে নিজেও ইঙ্গিত দিয়েছেন অ্যানফিল্ড ছেড়ে যাওয়ার। বায়ার্ন মিউনিখও মানেকে দলে ভেড়াতে বেশ আগ্রহী।

বায়ার্নের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কির ক্লাব ছাড়া প্রায় নিশ্চিত। লেভানডোভস্কির জায়গায় সাদিও মানেকেই চিন্তা করছে জার্মান ক্লাবটি। মানের জন্য বায়ার্ন ২৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে লিভারপুলে। কিন্তু লিভারপুল সেটা ফিরিয়ে দিয়েছে। ধারণা করা হচ্ছে, ২৫ মিলিয়ন মূল্যে মানেকে বিক্রি করবে না তারা।

লিভারপুলের সাথে চুক্তির এখনও এক বছর বাকি আছে মানের। চুক্তির এক বছর বাকি থাকতেই নতুন ঠিকানা খুঁজতে চাইছেন মানে। ক্লাবকেও নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সেনেগালের এই ফুটবলার।

মানের জন্য সঠিক প্রস্তাবের অপেক্ষা করছে লিভারপুল। ৪০ মিলিয়ন ইউরো দাম হলে তবেই মানেকে বিক্রি করবে তারা। এর মধ্যে মানেকে ধরে রাখার সর্বোচ্চ চেষ্টা করবে ইংলিশ ক্লাবটি। গত সপ্তাহে মানের নতুন চুক্তি নিয়ে লিভারপুলের সাথে আলোচনায় বসার কথা ছিল। যদিও এর আগেই মানের এজেন্ট ক্লাবকে জানিয়ে দিয়েছেন, মানে আর থাকতে চান না লিভারপুলে। 

এদিকে লিভারপুলের আরেক তারকা ফুটবলার মোহাম্মদ সালাহকে ঘিরেও ক্লাব ছাড়ার গুঞ্জন রয়েছে। যদিও সালাহ চুক্তি নবায়ন করতে মৌখিকভাবে রাজি হয়েছেন। তবে বেতন নিয়ে লিভারপুলের সাথে দর কষাকষি চলছে বলে জানা গেছে। বেতন নিয়ে বনিবনা না হলে নতুন মৌসুম শেষে সালাহও অ্যানফিল্ডকে বিদায় বলে দিতে পারেন।

হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন মানে

২০২১-২২ মৌসুমটা দারুণ কেটেছে ইংলিশ ক্লাব লিভারপুলের। সম্ভাব্য চারটি শিরোপা থেকে কারাবাও কাপ ও এফ এ কাপ জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ও চ্যাম্পিয়নস লিগ হাতছাড়া হয়ে হাতছোয়া দুরত্বে।

২০১৬ সালে আরেক ইংলিশ ক্লাব সাউদাম্পটন থেকে লিভারপুলে গিয়েছিলেন মানে। ছয় বছরে ১৯৬ ম্যাচে ৯০ গোল করেছেন সেনেগালের ফুটবলার। এছাড়া অলরেডদের হয়ে একটি ইপিএল ও একটি চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছেন মানে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নিছকই মজার ছলে ‘ভিনিসিয়াস-রিচার্লিসনের মারামারি’

নিছকই মজার ছলে ‘ভিনিসিয়াস-রিচার্লিসনের মারামারি’

লেভানডোভস্কির উপর চটেছেন বায়ার্ন সভাপতি

লেভানডোভস্কির উপর চটেছেন বায়ার্ন সভাপতি

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

মেসির পাঁচ গোল সমাচার: যেখানে তিনিই একমাত্র

আইসিসির মাসসেরার লড়াইয়ে মুশফিকের প্রতিদ্বন্দ্বী ম্যাথিউস-আসিথা

আইসিসির মাসসেরার লড়াইয়ে মুশফিকের প্রতিদ্বন্দ্বী ম্যাথিউস-আসিথা