মেসির হ্যাটট্রিক গোল, আর্জেন্টিনার জয়ের দিন হারলো রাশিয়া-জাপান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২০ পিএম, ৩১ মে ২০১৮
মেসির হ্যাটট্রিক গোল, আর্জেন্টিনার জয়ের দিন হারলো রাশিয়া-জাপান

লিওনেল মেসির হ্যাটট্রিকে বিশ্বকাপের আগে প্রীতি ফুটবল ম্যাচে সহজ জয় পেয়েছে দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর্জেন্টিনা ৪-০ গোলে হারিয়েছে হাইতিকে। এছাড়া পেরু ২-০ গোলে স্কটল্যান্ডকে হারায়। তবে প্রীতি ম্যাচে হারের লজ্জা পেয়েছে স্বাগতিক রাশিয়া ও জাপান।

রাশিয়া এক গোলে অস্ট্রিয়ার কাছে এবং ঘানার কাছে ২-০ গোলে হারে জাপান। প্রীতি ম্যাচের আরেক লড়াইয়ে নর্দান আয়ারল্যান্ডের সাথে গোলশূন্য ড্র করেছে পানামা। আসন্ন বিশ্বকাপে যেসব দল খেলার সুযোগ পায়নি, তাদের বিপক্ষেই প্রীতি ম্যাচ খেললো আর্জেন্টিনা, পেরু, রাশিয়া, জাপান ও পানামা।

২১তম বিশ্বকাপে গ্রুপ ‘ডি’-তে খেলবে আর্জেন্টিনা। বিশ্বকাপের মঞ্চে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে খেলতে নামার আগে প্রথম প্রীতি ফুটবল ম্যাচে হাইতির বিপক্ষে হেসেখেলে জিতেছে তারা। দলের সেরা তারকা ও অধিনায়ক মেসির হাত ধরেই বড় জয়ের স্বাদ নিয়েছে আর্জেন্টিনা।

বুয়েন্স আয়ার্সে ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। তবে প্রথমার্ধে গোল বাড়ানোর চেষ্টা করেও সফল হয়নি আর্জেন্টিনা। তাই এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা।

তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে দিয়ে গোলের ব্যবধান আরও বাড়িয়ে নেয় আর্জেন্টিনা। ৫৮ ও ৬৬ মিনিটে দু’টি গোল করে নিজের হ্যাট্টিক পূর্ণ করেন মেসি। এতে ৩-০ গোলে এগিয়ে নিজেদের জয়ের পথ মসৃন করে ফেলেন নীল-সাদা জার্সিধারিরা।

মেসির হ্যাট্টিকের পর গোলদাতার তালিকায় নাম তুলেন সার্জিয়ো অ্যাগুয়েরো। মেসির যোগান দেয়া বল জালে পাঠান আগুয়েরো। তাই শেষ পর্যন্ত ৪-০ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা।

আর্জেন্টিনার জয়ের দিন সহজেই জিতেছে পেরু। চুয়েভা ও ফারফানের গোলে স্কটল্যান্ডকে হারায় তারা। আসন্ন বিশ্বকাপে ‘সি’ গ্রুপে পেরুর সঙ্গী ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ডেনমার্ক।

প্রীতি ম্যাচে লজ্জার হার বরণ করেছে স্বাগতিক রাশিয়া। অস্ট্রিয়ার কাছে মাত্র এক গোলে হারে তারা। অস্ট্রিয়ার পক্ষে ২৮ মিনিটে একমাত্র গোলটি করেন স্কুফ। বিশ্বকাপে এর আগে তিনবার অংশ নিয়েছিল রাশিয়া। এবার স্বাগতিক হওয়ায় বাছাই পর্বে খেলতে হয়নি তাদের।

রাশিয়ার হারের লজ্জা পেয়েছে এশিয়া অঞ্চলের জাপান। এবারের বিশ্বকাপে অংশ নিতে না পারা ঘানার কাছে হেরে যায় জাপান। ঘানার পক্ষে গোল দু’টি করেন পার্তি ও বোয়েটেং।


শেয়ার করুন :


আরও পড়ুন

রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের রেফারি নিষিদ্ধ

রাশিয়া বিশ্বকাপে সৌদি আরবের রেফারি নিষিদ্ধ

নিজেকে পরিপক্ক বলছেন সুয়ারেজ, কামড়াবেন না!

নিজেকে পরিপক্ক বলছেন সুয়ারেজ, কামড়াবেন না!

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের

রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের