রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৯ পিএম, ৩১ মে ২০১৮
রিয়াল থেকে পদত্যাগের ঘোষণা জিদানের

চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জিতিয়েছে রিয়াল মাদ্রিদ। কোচ হিসেবে এমন সাফল্যের পর সবাইকে অবাক করে দিয়ে ক্লাবটি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন জিনেদিন জিদান। ফরাসি এ কোচের এমন ঘোষণা অনেকটা অবাক করার মতোই।

ক্লাবটির এক দুঃসময়ে রিয়াল মাদ্রিদের কোচ হয়ে আসেন জিদান। রাফা বেনিতেজকে বরখাস্ত করে মৌসুমের মাঝ পথে রিয়াল মাদ্রিদের যুবদল থেকে সরাসরি মূল দলের দায়িত্ব দেয়া হয় তাকে। দায়িত্ব নিয়ে সাফল্যের দেখাও পান তিনি। ভাগ্য ঘুরে যায় রিয়ালের।

ফুটবল বিশ্বে প্রথম কোন কোচ হিসেবে জিতেছেন টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সার পাঁচ বছরের সম্রাজ্য ভেঙে রিয়ালকে এনে দিয়েছিলেন লা লিগাও। রিয়ালের হয়ে কোচিং ক্যারিয়ারে আড়াই বছরেই জিতেছেন ৯ টি শিরোপা। অথচ এমন সাফল্যের পরও দায়িত্ব ছাড়ছেন জিদান।

বৃহস্পতিবার হঠাৎই ডাকা সংবাদ সম্মেলনে পদত্যাগের ঘোষণা দেন জিদান। বলেন, ‘আমি রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে চালিয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। আমি জানি এটি একটি অদ্ভূত মুহূর্ত। কিন্তু এ দলের জেতা চালিয়ে যেতে একটি পরিবর্তন দরকার। দলের আলাদা নির্দেশনা, আলাদা দৃষ্টিভঙ্গি দরকার। এ কারণেই আমি এ সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে দলের সফলতম এ কোচের পদত্যাগের সিদ্ধান্তে অবাক হয়েছেন রিয়ালের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনা পেরেজ। তিনি বলেন, ‘এটা আমার জন্য কষ্টের একটা দিন, সমর্থকদের জন্যও। আমি তো তাকে আগামী থেকে সারাজীবনের জন্য চেয়েছিলাম।’

উল্লেখ্য, গত শনিবার (২৬ মে) দিনগরাতেই চ্যাম্পিয়ন্স লিগ জয়ে হ্যাটট্রিক করে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগ নামকরণের পর ইউরোপের বড় মঞ্চে কোন দলই টানা দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। সেখানে নতুন ইতিহাস গড়ে জিনেদিন জিদানের দল রিয়াল।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে জোড়া গোল করে নায়ক বনে যান ওয়েলশ তারকা গ্যারাথ বেল।


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হ্যাটট্রিক জয়

চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হ্যাটট্রিক জয়

রিয়াল নিয়ে মুখ খুললেন নেইমার

রিয়াল নিয়ে মুখ খুললেন নেইমার

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

রাশিয়া বিশ্বকাপে ১২টি স্টেডিয়ামের পরিচিতি

নিজেকে পরিপক্ক বলছেন সুয়ারেজ, কামড়াবেন না!

নিজেকে পরিপক্ক বলছেন সুয়ারেজ, কামড়াবেন না!