বার্সেলোনাতেই ‘যাচ্ছেন’ রবার্ট লেভানডভোস্কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৮ পিএম, ১৬ জুলাই ২০২২
বার্সেলোনাতেই ‘যাচ্ছেন’  রবার্ট লেভানডভোস্কি

অবশেষে বায়ার্ন মিউনিখের সঙ্গে জেদের লড়াইয়ে  জিততে চলেছেন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডভোস্কি। নতুন মৌসুম শুরুর আগেই স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দিচ্ছেন তিনি। 

গত রাতেই বার্সেলোনার দেওয়া প্রস্তাবে রাজি হয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। তিন বছরের চুক্তিতে এই পোলিশ স্ট্রাইকারকে দলে ভেড়াতে চলেছে বার্সেলোনা। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণা আসাই বাকি! 

বার্সেলোনাতে আসার জন্য রীতিমতো বায়ার্নের সঙ্গে জেদের লড়াইয়ে নেমেছিলেন লেভানডভোস্কি। বায়ার্ন তাকে কিছুতেই বিক্রি করতে রাজি হচ্ছিল না। এমনকি বার্সেলোনার দেওয়া প্রস্তাব কয়েক দফায় ফিরিয়েও দিয়েছিল তারা। অন্যদিকে প্রকাশ্যেই ক্লাব ছাড়তে চান বলে দিয়েছিলেন পোলিশ স্ট্রাইকার। 

এমনকি অন্যান্য ক্লাবের থেকে প্রস্তাব পেলেও লেভানডভোস্কির মাথায় ছিল শুধুই বার্সেলোনা। প্রাক মৌসুমের অনুশীলনে যোগ দিলেও বায়ার্নে জার্সি গায়ে অসন্তষ্টি বোঝা যাচ্ছিল তার মুখায়বেই।

আবেগ শেষ, বায়ার্ন ছাড়তে চান লেভানডোভস্কি

এদিকে বার্সেলোনাও চেষ্টা করে যাচ্ছিল তাকে দলে ভেড়ানোর। নিজেদের অর্থনৈতিক সংকট সামলে বহু হিসাব কষে তবেই লেভানডভোস্কির পিছনে দৌড় শুরু করেছিল তারা। দাম নিয়ে বায়ার্নের সঙ্গে বনিবনা না হলেও পোলিশ স্ট্রাইকারের বার্সেলোনাতে আসার জেদই মানসিকভাবে আত্মবিশ্বাসী করে তুলেছিল বার্সেলোনাকে।

অবশেষের দুই পক্ষের মুখেই হাসি ফুটেছে। তবে এক্ষেত্রে বায়ার্ন যে দাবি করেছিল সেই অর্থই দিতে হচ্ছে বার্সেলোনাকে। মূল দলবদল ফি বাবদ সাড়ে চার কোটি ইউরো ও বিভিন্ন বোনাস বাবদ আরও ৫০ লাখ ইউরো, সব মিলিয়ে মোট ৫ কোটি ইউরোতে বার্সেলোনায় যোগ দিচ্ছেন লেভানডভোস্কি। 

 

মেসিকে ছাড়তে বাধ্য হওয়ার পর থেকে পারফর্মেন্সের গ্রাফ তলানিতে! তাই একজন ভালো স্ট্রাইকারের খোঁজে অনেক দিন ধরেই ছিল বার্সেলোনা। তবে অর্থনৈতিক সংকট সামলাতে হিমশিম খাওয়া ক্লাবটির জন্য এটা সহজ ছিল না। তবে শেষ কিছুদিনে বেশ ভালোভাবে আর্থিকভাবে আবারও স্বচ্ছল হওয়ার ইঙ্গিত দিয়েছে বার্সেলোনা।

বায়ার্নের হয়ে আট বছরের দীর্ঘ ক্যারিয়ার রবার্ট লেভানডোভস্কির। বাভারিয়ানদের হয়ে ২৫৩ ম্যাচে ২৩৮ গোল রয়েছে তার। জার্মান ক্লাবটিকে একাধিক বুন্দেসলিগা শিরোপা এবং চ্যাম্পিয়ন্স লিগ জিততে সাহায্য করেছেন পোলিশ তারকা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বায়ার্ন কোচের সাথে সম্পর্কে জড়িয়ে দায়িত্ব হারালেন জার্মান নারী সাংবাদিক

বায়ার্ন কোচের সাথে সম্পর্কে জড়িয়ে দায়িত্ব হারালেন জার্মান নারী সাংবাদিক

আদালতে আর্জেন্টিনা, ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে অনিশ্চয়তা!

আদালতে আর্জেন্টিনা, ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে অনিশ্চয়তা!

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় পিএসজি

মেসির সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতে চায় পিএসজি

অবশেষে চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন দেম্বেলে

অবশেষে চুক্তি নবায়ন করতে সম্মত হয়েছেন দেম্বেলে