বেনজেমা ব্যালন ডি’অর জিতবেন, নিশ্চিত আনচেলত্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৩ পিএম, ১১ আগস্ট ২০২২
বেনজেমা  ব্যালন ডি’অর জিতবেন, নিশ্চিত আনচেলত্তি

ক্যারিয়ারের সবচেয়ে সেরা সময় কাটাচ্ছেন রিয়াল মাদ্রিদের ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। ২০২১-২২ মৌসুমে বেনজেমার অবিশ্বাস্য ধারাবাহিক পারফর্মেন্সেই চ্যাম্পিয়নস লিগ ও লা-লিগার শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। গতরাতে সুপার কাপে রিয়ালের শিরোপা জয়েও একটি গোল ছিল বেনজেমার।

সবকিছু মিলিয়ে ২০২২ সালের ব্যালন ডি’অর জেতার সবচেয়ে বড় দাবিদার মনে করা হচ্ছে বেনজেমাকে। বার্সেলোনার সাবেক অধিনায়ক ও পিএসজির আর্জেন্টিয়ান ফুটবলার সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসিও কয়েকদিন আগেই বলেছেন, এবারের ব্যলন ডি’অর জেতা উচিত বেনজেমার।

তবে এত কিছুর পরও আনুষ্ঠানিক ঘোষণা না আসা পর্যন্ত একটু তো সংশয় থেকেই যায়। তবে আপনার বা অন্যদের মনে সংশয় থাকলেও এবারের ব্যালন ডি’অর জিতবেন বেনজেমা, এ বিষয়ে বিন্দুমাত্র সংশয় নেই রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলেত্তির মনে।  

রিয়ালের সাম্প্রতিক সাফল্যের বেনজেমার অবদানের কথা শোনা গেল আনচেলেত্তির মুখে। দলের অধিনায়ককে রীতিমতো প্রশংসায় ভাসালেন তিনি।  

বেনজেমার রাতে ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে সুপার কাপ জিতলো রিয়াল

রিয়াল বস বলেন, “বেনজেমা রিয়ালের খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। সে দলের নেতাও। দল যে জায়গায় খেলছে, তাতে বেনজেমার অবদান অনেক। সে গত মৌসুমে অনেক গোল করেছে। এ মৌসুমে শুরুটাও দুর্দান্ত করেছে। আমি তো মনে করি, এবারের ব্যালন ডি’অরটা সে–ই পাচ্ছে, তা নিয়ে কোনো সন্দেহ নেই। এ ব্যাপারে কারও সন্দেহ থাকারই কথা নয়।’

এদিকে বেনজেমা বলছেন, ব্যালন ডি’অর না জিতলেও এতদিন যা জিতেছেন সেগুলো নিয়েও তিনি গর্ব বোধ করেন। নিজের আর কিছু প্রমাণের আছে বলে মনে করেন না তিনি।

sportsmail24

রিয়াল অধিনায়ক বলেন, “দেখা যাক কী হয়! তবে আমি যা যা করেছি, যা যা পেয়েছি, তাতে যথেষ্ট গর্বিতই। আমার প্রচুর ট্রফি আছে, প্রচুর সম্মাননা আছে, আমার আর কিছুই প্রমাণের নেই। আসল কথা হচ্ছে, আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করছি।”

গতরাতে রিয়ালের জার্সিতে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছেন বেনজেমা। । রিয়ালের জার্সিতে রাউল গঞ্জালেসের ৩২৩ গোল টপকে ৩২৪ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো (৪৫০)।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

রিয়াল ছেড়ে সেভিয়াতে গেলেন ইসকো

রিয়াল ছেড়ে সেভিয়াতে গেলেন ইসকো

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি

দল আগের মৌসুমের চেয়ে ভালো অবস্থায় আছে: আনচেলত্তি