টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৭ এএম, ২০ আগস্ট ২০২২
টেন হাগের সমালোচনা মেনে নিতে পারছেন না ক্লপ

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমে ব্রাইটনের বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে হারের পর ব্রেন্টফোর্ডের মাঠে ৪-০ গোল ব্যবধানে হার! কোচ হিসেবে এত বাজে শুরু হয়তো কল্পনাও করতে পারেননি ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হাগ। তিনি ওল্ড ট্রাফোর্ডের কোচ হয়ে আশার পর রেড ডেভিল সমর্থকদের প্রত্যাশাও ছিল অনেক বেশি।

সবাই আশা করছিলেন, টেন হাগের হাত ধরেই হারানো সোনালী সময় ফিরে পাবে ইউনাইটেড। তবে প্রথম দুই ম্যাচে যেভাবে হেরেছে, তাতে আশা তো দূরের কথা টেন হাগের সমালোচনায় মেতে উঠেছেন সমর্থকরা। সমালোচকদের দলে শুধু সমর্থক নয়, রয়েছেন একাধিক সাবেক ফুটবলারও!

ব্রেন্টফোর্ডের বিপক্ষে ইউনাইটেডের হারের পর ‘টকস্পোর্ট’ রেডিওতে টেন হাগকে রীতিমতো এক হাত নেন অ্যাস্টন ভিলার সাবেক ফুটবলার ফরোয়ার্ড গ‍্যাব্রিয়েল অ‍্যাগবানলাহোর।

মৌসুমের শুরুতেই তুলনামূলক কম শক্তিশালী দুই প্রতিপক্ষের বিপক্ষে হেরে এমনিতেই চাপে আছেন টেন হাগ। এরপর আবার পরের ম্যাচ লিভারপুলের বিপক্ষে। ফলে চাপটা দ্বিগুনই মনে হচ্ছে হয়তো টেন হাগের কাছে। 

ক্যাসিমিরো চলে যাচ্ছেন, নিশ্চিত করলেন রিয়াল কোচ

তবে ম্যাচের আগে প্রতিপক্ষ দলের কোচ ইয়ুর্গেন ক্লপ বলছেন, তিনি টেন আগের সমালোচনা করার কোনো মানে খুঁজে পাচ্ছেন না। ব্রেন্টফোর্ড যে কতটা ভালো দল এটাই সবাই ভুলে যাচ্ছে বলে মত তার। 

ক্লপ বলেন, “ব্রেন্টফোর্ড ম্যাচের পর ইউনাইটেডের জন্য সপ্তাহটা মোটেও ভালো ছিল না। আমরা ভুলে যাচ্ছি ব্রেন্টফোর্ড কতটা ভালো দল। আমি প্রথমার্ধ (ইউনাইটেড-ব্রেন্টফোর্ড ম্যাচ) দেখেছি, এরপর বাড়ি ফিরে টকস্পোর্ট শুনেছি।”

হারের দায় নিজের কাঁধে নিলেন ইউনাইটেড গোলরক্ষক ডি গিয়া

আর একজন সাবেক খেলোয়াড় এভাবে একজন কোচের সমালোচনা করবে এটা যেন মেনেই নিতে পারছেন না লিভারপুল বস। এমনকি টকস্পোর্ট রেডিওতে একবার ফোন করার কথাও ভেবেছিলেন তিনি!  

“গ‍্যাব্রিয়েল অ‍্যাগবানলাহোর আমার প্রথম বছরে আমাদের বিপক্ষে ৬-০ গোলে হেরেছিল। মাঠে আমি তাকে মানসিকভাবে খুব শক্তপোক্ত মনে করতে পারি না। কিন্তু রেডিও শোতে ইউনাইটেডকে নিয়ে সে কী বলল…আমি প্রায় কলই দিচ্ছিলাম এবং বলতে চাচ্ছিলাম, তুমি পুরোপুরি ভুলে গেছো যে তুমি একজন খেলোয়াড়” যোগ করেন ক্লপ। 

ক্লপের দল লিভারপুলও মৌসুমের শুরুতেই খুব একটা ভালো অবস্থানে নেই। টানা দুই ম্যাচে জয় বঞ্চিত অলরেডরা। না হারলেও ড্র করে পয়েন্ট খোয়াতে হয়েছে তুলনামূলক কম শক্তিশালী দলের বিপক্ষে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নিবন্ধন না হওয়ায় বার্সেলোনার জার্সিতে খেলতে পারবেন না কুন্দে

নিবন্ধন না হওয়ায় বার্সেলোনার জার্সিতে খেলতে পারবেন না কুন্দে

বার্সার স্টেডিয়ামে লেভানডোভস্কির ঘড়ি চুরি

বার্সার স্টেডিয়ামে লেভানডোভস্কির ঘড়ি চুরি

টটেনহ্যাম ম্যাচে হওয়া বর্ণবাদী আচরণের তদন্ত করবে চেলসি

টটেনহ্যাম ম্যাচে হওয়া বর্ণবাদী আচরণের তদন্ত করবে চেলসি

ইউনাইটেডে থাকা রোনালদোকে চায় পর্তুগালের ক্লাব!

ইউনাইটেডে থাকা রোনালদোকে চায় পর্তুগালের ক্লাব!